September 21, 2018

বিশ্বনাথে শ্বাসরাম প্রাথমিক বিদ্যালয়ে ঈদ পুনর্মিলনী সম্পন্ন

09.09.17=3

মো. আবুল কাশেম:: বৃক্ষপ্রেমিক, সমাজসেবক ও শিক্ষানুরাগী আব্দুল গফ্ফার উমরা মিয়া বলেছেন, প্রত্যেক শিশুকে উপযুক্ত করে তুলতে হবে। আজকের শিশু আগামী দিনের ভবিষৎ। প্রতিটি শিশুকে উপযুক্ত করে তুলতে শিক্ষকের পাশাপাশি ও অভিভাবককে আরো দায়িত্বশীল হতে হবে। তিনি শনিবার বিশ্বনাথ উপজেলার সদর ইউনিয়নের শ্বাসরাম রহমান আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে হাজি রফিক আলী হলরুমে ম্যানেজিং কমিটি আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. ফরমান আলীর সভাপতিত্বে ও সহ-সভাপতি তজম্মুল আলী রাজু’র পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজসেবক মাওলানা মো. ফারুক আহমদ, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল কাইয়ুম সাকী, শ্বাসরাম রহমান আলী সরকারী প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মোহাম্মদ নুরুল ইসলাম, মো. মফিক মিয়া, মিজানুর রহমান লিলু, শিক্ষক জয়া ভর্ট্রাচার্য্য, শিল্পী বেগম, সুমিত ধর, সংগঠক লিটন আহমদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক তামান্না জাহান, প্যারা শিক্ষক লিপি বেগম প্রমুখ।
সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন ৪র্থ শ্রেণীর ছাত্র কয়েস আহমদ শিপু, পবিত্র গীতা পাঠ করেন শিক্ষক জয়া রানী ভর্ট্রাচার্য্য, কবিতা আবৃত্তি করেন ৫ম শ্রেণীর ছাত্রী ফাবিহা মীম জুলি, মাহফুজা নাঈমা, ৪র্থ শ্রেণীর ছাত্রী সানজিদাহ আলী, গান পরিবেশন করে ৩য় শ্রেণীর ছাত্রী জোনাকী দাশ।


এদিকে সকালে বিদ্যালয়ে সাধারণ জ্ঞান (কুইজ) প্রতিযোগিতায় অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ১০ জন শিক্ষার্থী উক্তীর্ণ হয়। কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানে অতিথিবৃন্দ। এছাড়া ২য় সাময়িক পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী ১ম-৫ম শ্রেণীর শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয় এবং বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষপ্রেমিক আব্দুল গফ্ফার উমরা মিয়া দুটি গাছের চারা (প্রবণ ঝাউ) রোপন করেন।

Related posts