November 13, 2018

​নালিতাবাড়ীতে আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে খবর করায় রোষানলে পড়লেন সাংবাদিকরা


সানী ইসলাম, স্টাফ রিপোর্টার:

শেরপুরের নালিতাবাড়ী উপজেলা আওয়ামীলীগের নেতার বিরুদ্ধে ব্যবসায়ীকে মারধরের অভিযোগে খবর করায় সাংবাদিকরা রোষানলের শিকার হলেন। আজ সোমবার খাদ্য বিভাগের আয়োজনে চাল সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হওয়ার আগে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো.ফজলুল হক সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন।

প্রত্যক্ষদর্শী ও উপস্থিত সাংবাদিকরা জানান, সকাল ১১ টার সময় খাদ্য বিভাগের আমন্ত্রণে ক’জন গণমাধ্যম কর্মী  উপজেলা খাদ্যগুদামে চাল সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানের খবর সংগ্রহ করতে যান। বেলা ১২ টার দিকে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফজলুল হক অনুষ্ঠানে উপস্থিত হয়ে কয়েকটি জাতীয় দৈনিকে ‘আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে মারধরেরর অভিযোগ’ শিরোনামে প্রকাশিত খবরের রেশ ধরে সাংবাদিকদের অকথ্য ভাষায় গালাগাল করতে থাকেন। পরিবেশ উত্তপ্ত হলে সাংবাদিকরা ঘটনাস্থল ত্যাগ করার সময় ফজলুল হক তার কর্মীদের  সাংবাদিকদেও ধরতে বলে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন।এ সময় উপস্থিত ব্যবসায়ীরা তাকে নিবৃত করতে চেষ্ঠা করেন। পওে সাংবাদিকরা স্থানীয় প্রেসক্লাবে সমবেত হয়ে ক্ষমতাসীন দলের একজন দায়িত্বশীল নেতার এ ধরণের আচরণের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

এসময়  উপস্থিত বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি বিপ্লব দে বলেন,অনুষ্ঠানস্থলে সাধারণ সম্পাদক উপস্থিত হয়ে একটি খবরকে কেন্দ্র কওে সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজ করতে শুরু করেন। পরিবেশ উপ্তত্ত হলে সাংবাদিকরা ঘটনাস্থল ত্যাগ করেন। দায়িত্বশীল এই ধরনের একজন নেতার এই ধরণের আচরনে আমারা নিন্দা জানাই।

প্রেসক্লাবের সভাপতি এম এ হাকাম হীরা বলেন, সুনির্দিষ্ট লিখিত অভিযোগ ও সাংবাদিক সম্মেলনের ভিত্তিতে  সাংবাদিকরা  খবর করেছেন। এতে সাংবাদিকদেও বিরুদ্ধে ক্ষিপ্ত হওয়ার কিছু নেই। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সাংবাদিকদের পেছনে না লাগার আহবান জানান।

তবে  ফজলুল হক সাংবাদিকদের হুমকি প্রদানের বিষয়টি অস্বীকার করে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফজলুল হক বলেন, আমি দু’শ লোকের অভিযোগের ভিত্তিতে মামলাবাজ  ওই কাঠ ব্যবসায়ীকে শাসন করেছি মাত্র। ওই ঘটনাটি যাচাই বাছাই না করে সংবাদ সম্মেলনের ভিত্তিতে  আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য খবরটি করা হয়েছে। যা আমাকে কষ্ট দিয়েছে।

Related posts