September 22, 2018

৯ যুগ্মসচিবকে পদায়নসহ প্রশাসনে রদবদল

ঢাকাঃ  জনপ্রশাসনে নয় যুগ্মসচিবকে বিভিন্ন মন্ত্রণালয়ে পদায়ন করাসহ বিভিন্ন পদে রদবদল করা হয়েছে। গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনে নৌপরিবহন মন্ত্রণালয়ে সংযুক্ত যুগ্মসচিব মো: হাসানুর রহমানকে পানি সম্পদ মন্ত্রণালয়ে, অর্থ বিভাগে সংযুক্ত যুগ্মসচিব মো: নুরুল ইসলামকে অর্থ বিভাগে, অর্থনৈতিক সম্পর্ক বিভাগে সংযুক্ত যুগ্মসচিব মো: আবু সাঈদ ফকিরকে আইএমইডি, আইএমইডির পরিচালক বেগম শামীমা ইয়াছমিনকে বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো: মোস্তফাকে খাদ্য মন্ত্রণালয়ে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) বেগম দিলরাজ বানুকে ধর্ম মন্ত্রণালয়ে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে সংযুক্ত নুর মোহাম্মদ মজুমদারকে জনপ্রশান মন্ত্রণালয়ে, প্রাইভেটাইজেশন কমিশনের পরিচালক মুন্সি আলাউদ্দিন আল আজাদকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে, প্রকল্পের মো: কোরবান আলীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে দেয়া হয়।

এ ছাড়া শরীয়তপুরের নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সামছুল হককে নরসিংদী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আবু সেলিম মাহমুদ উল হাসানকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব প্রশান্ত কুমার রায়ের একান্ত সচিব করাসহ দুই অতিরিক্ত জেলা প্রশাসক ও দুই উপজেলা নির্বাহী অফিসার পদে বদলি করা হয়েছে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিবের একান্ত সচিব (সিনিয়র সহকারী সচিব) বেগম নাসরিন সুলতানাকে পরিকল্পনা বিভাগের সচিবের একান্ত সচিব এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব বেগম সুলতানা রাজিয়াকে ভূমি মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো: গিয়াস উদ্দিনকে খুলনা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক, খুলনা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর বিশ্বাসকে পরবর্তীতে পদায়নের জন্য জনপ্রশাসনের উনি-৩ অধিশাখায় ন্যস্ত করা হয়। রাঙ্গামাটি সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো: সোহেল পারভেজকে গোপালগঞ্জ জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা হিসেবে পদায়নের ল্েয ভুমি মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়। পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক মুন্সি মো: মনিরুজ্জামানকে পরবর্তীতে পদায়নের জন্য জনপ্রশাসনের উনি-৩ শাখায় ন্যস্ত করা হয়েছে। বাগেরহাট জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মো: আজমুল হককে মাগুরা জেলা অতিরিক্ত জেলা প্রশাসক পদে বদলি করা হয়েছে।

ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মোস্তাফিজুর রহমানকে পিরোজপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক করা হয়েছে। বান্দরবান জেলার থানচি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আনোয়ার হোসাইনকে পরিসংখ্যান ও তথ্য বাস্তবায়ন বিভাগের সচিবের একান্ত সচিব হিসেবে পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।
আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মহাপরিচালকের মেয়াদ বাড়ল

আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের মহাপরিচালক অধ্যাপক ড: মোহাম্মদ জীনাত আলীর (জীনাত ইমতিয়াজ আলী) চুক্তির মেয়াদ এক বছর বাড়ানো হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগের এই অধ্যাপককে আগের চুক্তির ধারাবাহিকতায় বা ৩১ মে ২০১৫ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছরের জন্য আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের মহাপরিচালক হিসেবে পরবর্তী এক বছরের জন্য দায়িত্ব দেয়া হলো।নয়াদিগন্ত

Related posts