November 21, 2018

৯ উইকেট জিতলো নাবিবিয়া

554
হাসান মুকুলঃ   স্কটল্যান্ডকে ১৫৯ রানে বেধে রেখে ব্যাটসম্যানদের জন্য কাজটা সহজ করে দেন নামিবিয়ার বোলাররা। ১৬০ রানের লক্ষ্যটাকে আরো ছোট বানিয়ে দিলেন নিকো ডেভিন। ডানহাতি এই ব্যাটসম্যানের ৩৭ বলে ৫২ রানের সুবাদে যুবাদের বিশ্বকাপে ২৪ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় নামিবিয়া।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে বড় জয় দিয়েই অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ শুরু করলো নামিবিয়া। সিব্র্যান্ড জ্যাকবুস এটন ও ডেভিনের হাফ সেঞ্চুরিতে স্কটল্যান্ডকে ৯ উইকেটে হারালো নামিবিয়া।

টস জিতে ব্যাটিং করতে নেমে প্রথম বলেই জ্যাক ওয়ালারের উইকেট হারায় স্কটিশরা। দলীয় ৩১ রানে ভ্যান উইকের বলে আউট হন রোরি জনস্টন। ওয়াইজ শাহ ভালো ব্যাটিং করলেও শুরুর এই ধাক্কা সামলিয়ে উঠতে পারেনি স্কটল্যান্ড।

মিডল অর্ডারের ব্যাটসম্যানরা একের পর সাজঘরে ফিরতে থাকলে ১৫৯ রানেই গুটিয়ে যায় স্কটল্যান্ড। ৪৯ বলে ৩৯ রান করে ওয়াইজ শাহ। লোয়ার অর্ডারে হারিস আসলামের ৩১ রান নামিবিয়ার জয়কে কেবল দীর্ঘায়িতই করেছে। নামিবিয়ার মাইকেল ভ্যান লিঙ্গেন ১৯ রানে ৩টি, এটন ও ভ্যান উইক দুটি করে উইকেট নেন।

ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিই জয়ের ভিত গড়ে দেয় নামিবিয়াকে। ১৫ ওভারেই ৯৫ রান তুলে নেন এটন-ডেভিন জুটি। এরপর ডেভিন আউট হলেও জেন গ্রিনকে নিয়ে জয়ের বাকি কাজটুকু নির্বিঘ্নে সারেন এনটন। গ্রিন করেন ৩৯ রান।

আগামী রোববার একই মাঠে বাংলাদেশের যুবাদের বিপক্ষে মাঠে নামবে স্কটল্যান্ড ও শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামের অ্যাকাডেমি মাঠে নামিবিয়া খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts