September 18, 2018

৪ মাস নিখোঁজ ব্রিটিশ বাংলাদেশী ইয়াছিন: ভয়েস ফর জাস্টিসের সভা

শিহাবুজ্জামান কামাল, লন্ডন ব্যুরোঃ শনিবার ১২ নভেম্বর পূর্ব লন্ডনের ভেলেন্স রোডের একটি হলে ব্রিটিশ বাংলাদেশী মেধাবি তরুণ ইয়াছিন মোহাম্মদ আব্দুস সামাদের মুক্তির দাবীতে ভয়েস ফর জাস্টিসের এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। কমিউনিটি নেতা এবং সাবেক মেয়র সরদার আব্দুল আজিজের সভাপতিত্বে এবং সংগঠনের সচিব সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্রবীণ কমিউনিটি নেতা আলহাজ জিল্লুল হক, মাওলানা রফিক আহমদ রফিক, কবি ও সাংবাদিক শিহাবুজ্জামান কামাল, ব্যারিস্টার নাজির আহমদ, আলহাজ কলা মিয়া, সলিসিটর আব্দুস শহীদ, হাজী ফারুক মিয়া, আলহাজ নুর বখস প্রমুখ।

সভায় দেশের সাম্প্রতিক চলমান পরিস্থিতিতে সবাই দারুন উদ্বেগ প্রকাশ করেন। বক্তারা অবিলম্বে মেধাবি তরুণ ইয়াছিন মোহাম্মদ আব্দুস সামাদের মুক্তির দাবী করেন এবং প্রবাসী বাংলাদেশীদের জান মালের নিরাপত্তা প্রদানে বাংলাদেশ সরকারের কাছে দাবী জানান। সেই সাথে দেশে শান্তি শৃঙ্খলা রক্ষা এবং দেশে সুশাসন ও আইনের শাসন প্রতিষ্ঠার ও জোর দাবী জানানো হয়।

সভায় অতিসম্প্রতি নাসির নগর ও দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু বিভিন্ন ধর্মাবলম্বীদের উপর আক্রমণ এবং তাঁদের বাড়িঘরে হামলা, অগ্নি সংযোগ ও লুটপাটের প্রতিবাদ ও নিন্দা এবং বিভিন্ন স্থানে নারী ও শিশুদের ধর্ষণের তীব্র নিন্দা ও ক্ষোভ জানানো হয়।

উল্লেখ্য, আব্দুস সামাদ (৩৫) গত ১৪ জুলাই দুপুরে বনানী পুলিশ ফাঁড়ির নিকট রেল ষ্টেশনের সামন থেকে একটি মাইক্রোবাসে করে তাঁকে তুলে নেয়া হয় বলে তাঁর মা ডাক্তার সুরাইয়া পারভীন তালুকদার অভিযোগ করেছেন। ইয়াসিনের বাসা রাজধানী ঢাকার অভিজাত বনানী এলাকায়। তাঁর মা সুরাইয়া পারভিন ওই দিনই ভাসানটেক থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলেন।

Related posts