September 20, 2018

৪০কোটি টাকা লোকসানের নিয়ে চলতি মৌসুমের আখ মাড়াই শুরু

দেশের বৃহত্তম চিনিকল জয়পুরহাট সুগার মিলস্ লিমিটেড

এসএস মিঠু ,জয়পুরহাটঃ    আলোচনা সভা,মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে গত মৌসুমের প্রায় ৪০কোটি টাকার লোকসানের বোঝা মাথায় নিয়ে দেশের বৃহত্তম চিনিকল জয়পুরহাট সুগার মিলস্ লিমিটেডের চলতি ২০১৫ ও ২০১৬ইং মৌসুমের ৫৩তম আখ মাড়াই শুরু হয়েছে।

এ উপলক্ষে আজ শুক্রবার দুপুর সাড়ে ১২টায় মিলের ফ্যাক্টরী চত্বরে শেষে ক্যান কেরিয়ারে (আখের ডোঙ্গায়) আখ নিক্ষেপের মধ্য দিয়ে এবারের আখ মাড়াই  কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু ।

বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসনের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্রশাসক এসএম সোলায়মান আলী।অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের সচিব আখতার হোসেন, জয়পুরহাট সুগার মিলস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুস সালাম প্রমুখ।

উল্লেখ্য,চলতি ২০১৫ ও ২০১৬ইং আখ মাড়াই মৌসুমে এ চিনিকলে ৬৫হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ৪৫কর্ম দিবসে মোট ৫হাজার মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষমাত্রা ধার্য হয়েছে।আখ থেকে চিনি আহরণের হার ধরা হয়েছে ৭দশমিক ৫০শতাংশ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts