September 21, 2018

৩১ ডিসেম্বর ফল প্রকাশ হবে জেএসসি-জেডিসি

জেএসসি-জেডিসি এবং প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষার ফল আগামী ৩১ ডিসেম্বর বৃহস্পতিবার প্রকাশিত হবে।
শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব (মাধ্যমিক) জাকির হোসেন ভূইঞা ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মো. আলমগীর দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বৃহস্পতিবার সকালে ফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন।

জাকির হোসেন বলেন, ‘জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল ৩১ ডিসেম্বর প্রকাশ করা হবে। ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রী ওইদিন সময় দিয়েছেন।’

মো. আলমগীর বলেন, ‘আমরা আগামী ৩১ ডিসেম্বর প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ করব। প্রধানমন্ত্রীর সময় চেয়ে চিঠি পাঠানোর পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আমাদের ওইদিন (৩১ ডিসেম্বর) সময় দেওয়া হয়েছে। সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশের সময় মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে নির্ধারণ করা হবে।’

শিক্ষা মন্ত্রণালয়ে এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে, ৩১ ডিসেম্বর সকাল ১০টার দিকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের সার-সংক্ষেপ তুলে দেবেন। এরপরই দুই মন্ত্রণালয় সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবে।

অষ্টম শ্রেণীর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা গত ১ নভেম্বর শুরু হয়। পরীক্ষা শেষ হবে ১৮ নভেম্বর।

এবার এ দুটি পরীক্ষায় মোট ২৩ লাখ ২৫ হাজার ৯৩৩ শিক্ষার্থী অংশ নেয় বলে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে।
পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা ২২ নভেম্বর শুরু হয়ে শেষ হয় ৩০ নভেম্বর। এ দুটি পরীক্ষায় এবার মোট ৩২ লাখ ৫৪ হাজার ৫১৪ শিক্ষার্থী অংশ নেয়।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts