November 17, 2018

২ কোটি কম, বেতন ৭ কোটি করা হোক: কোহলি

fস্পোর্টস ডেস্ক::ক্রিকেটারদের ভাতার সামঞ্জস্য নিয়ে কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের কর্তাদের সঙ্গে দেখা করবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

আইপিএল ফাইনালের আগেই কোহলির সঙ্গে বৈঠকে বসার কথা বিনোদ রাইদের। সভায় উপস্থিত থাকবেন কোচ অনিল কুম্বলেও। জাতীয় ক্রিকেটারদের এখন যে টাকা বোর্ড দেয় তাতে খুশি নন কেউই।

অনেক ক্রিকেটারের মতে তা অবৈজ্ঞানিক। যেখানে একটা সামঞ্জস্য রাখা জরুরি। সে কারণেই কোহলি-কুম্বলে বৈঠকে বসতে চলেছেন সিওএ-র সঙ্গে।

এখন এ গ্রেডে থাকা ভারতীয় ক্রিকেটাররা বছরে ২ কোটির মতো পান। এই দলে এমন ক্রিকেটারও রয়েছে, যারা দেশের হয়ে তিন ঘরানার ক্রিকেটই খেলে থাকেন। কোহলিদের দাবি, এ গ্রেডে থাকা যে ক্রিকেটাররা টেস্ট, ওয়ানডে এবং টি টোয়েন্টি খেলছেন তাঁদের অন্তত বছরে ৭ কোটি টাকা দেওয়া হোক।

বর্তমানে একটি টেস্ট খেললে ক্রিকেটারদের দেওয়া হয় ১৫ লাখ। ওয়ানডের ক্ষেত্রে ৬ লাখ। টি টোয়েন্টির ক্ষেত্রে ৩ লাখ। সূত্রের খবর গ্রেডটা এমনভাবে তৈরি করা হোক যেখানে টেস্ট খেলা ক্রিকেটাররা এক রকম টাকা পাবেন। ওয়ানডের ক্ষেত্রে হিসাবটা হবে ভিন্ন। টি টোয়েন্টির ক্ষেত্রেও তাই। তাৎপর্যের বিষয় হল বিসিসিআইও এই বিষয়ে ক্রিকেটারদের পাশে রয়েছে। সূত্রের খবর, চ্যাম্পিয়ন্স ট্রফির পরেই এই বিষয়ে চূড়ান্ত ফয়সালা হতে পারে।

Related posts