November 18, 2018

২২ রান দিয়ে ৫ উইকেট নিল মুস্তাফিজঃ ব্যাটিংএ বাংলাদেশ,টার্গেট ১৪৬

tamim

স্পোর্টস ডেস্ক, ঢাকা: দু’দলই খেলে ফেলেছে সুপার টেনের তিনটি করে ম্যাচ। নিজেদের প্রথম তিন ম্যাচে দুই দলের প্রাপ্তি দুই ধরনের। সবকটি ম্যাচে জয় তুলে নিয়ে সেমিফাইনালের খেলা নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। অপরদিকে নিজেদের প্রথম তিন ম্যাচেই হারের গ্লানি নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। এতে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে মাশরাফির দল। ইডেন গার্ডেনে আজ শনিবার টাইগার-কিউই লড়াইটা শুধু আনুষ্ঠানিকতা মাত্র। সেই আনুষ্ঠানিকতার ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে উইকেটে ১৪৫ রান করেছে নিউজিল্যান্ড। জয়ের জন্য বাংলাদেশের সামনে ১৪৬ রানের টার্গেট ছুড়ে দিয়েছে কিউইরা।

আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই ছিল নিউজিল্যান্ডের। হেনরি নিকোলসকে সঙ্গে নিয়ে হাঁটি হাঁটি পা পা করে এগোচ্ছিলেন অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু স্কোরশিটে ২৫ রান যোগ হতেই কিউই শিবিরে প্রথম আঘাত হানেন মুস্তাফিজুর রহমান। দুর্দান্ত এক ডেলিভারিতে নিকোলসকে পরাস্ত করেন তিনি। কিছুই বুঝতে পারলেন না নিকোলস। মুস্তাফিজের বলে ব্যাট চালান আড়াআড়িভাবে। কিন্তু ব্যাট-প্যাডের ফাঁক গলে বল লাগল স্টাম্পে। বোল্ডআউট হয়ে নিকোলস ফিরলেন সাজঘরে। আর তাতে বাংলাদেশ শিবিরও খুঁজে পায় স্বস্তি। ১১ বলে একটি চারের সাহায্যে ৭ রান করেন নিকোলস।

মুস্তাফিজের দ্বিতীয় শিকার উইলিয়ামসন। বাংলাদেশের কাটার মাস্টারের দুর্দান্ত ইয়র্কারে দেয়া বলটি অফ সাইডে সরে গিয়ে খেলতে চেয়েছিলেন কিউই অধিনায়ক। কিন্তু নিকোলসের মতো তিনিও বুঝে ওঠতে পারেননি মুস্তাফিজের স্লোয়ারের বিভ্রান্তি। সরাসরি বোল্ড হলেন উইলিয়ামসন। দলীয় ৫৭ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারালো নিউজিল্যান্ড। বিদায়ের আগে ব্যাট হাতে টাইগার বোলারদের শাসন করার চেষ্টা করেন উইলিয়ামসন। ৩২ বলে পাঁচটি চার ও একটি ছক্কায় নামের পাশে যোগ করেন ৪২ রান।

ক্রমশই ভয়ঙ্কর হয়ে উঠছিলেন কলিন মুনরো। ৩৩ বলে একটি চার ও দুটি ছক্কায় ৩৫ রান করা মুনরোকে বোল্ডআউট করে প্যাভিলিয়নের পথ দেখান আল-আমিন হোসেন। কিন্তু মাশরাফির করা পরের ওভারে আল-আমিন হতাশ করেছেন ভক্তদের। ১৫.২ ওভারে রস টেলরের উড়িয়ে মারা বলটি তালুবন্দী করতে ব্যর্থ হন বাংলাদেশের এই পেসার। মাশরাফি অবশ্য ওই ওভারেই রানের খাতা খুলতে না পারা কোরি অ্যান্ডারসনকে সরাসরি বোল্ড করেন।

বাংলাদেশের পক্ষে সেরা বোলার মুস্তাফিজুর রহমান। ৪ ওভারে ২২ রান খরচায় ৫ উইকেট নেন তিনি। ৩ ওভারে ২১ রান দিয়ে মাশরাফি নিয়েছেন এক উইকেট। ৪ ওভারে ২৭ রানের বিনিময়ে আল-আমিন দখলে নিয়েছেন দুটি উইকেট। ৪ ওভারে ৩৩ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন সাকিব আল হাসান।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪৬ রান।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান রুম্মান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, শুভাগত হোম, মাশরাফি বিন মুর্তজা, আল-আমিন হোসেন ও মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন, কলিন মুনরো, কোরি অ্যান্ডারসন, রস টেলর, গ্রান্ট এলিয়ট, মিচেল সান্টনার, লুক রঞ্চি, নাথান ম্যাককালাম, মিচেল ম্যাকক্লেনাঘান ও ইশ সোধি।

Related posts