November 18, 2018

২০ বছর পর চট্টগ্রাম নগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি

Captureঢাকা::: বহুল কাঙ্খিত চট্টগ্রাম মহানগর বিএনপির ২৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি আলোর মুখ দেখলো। সোমবার রাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চট্টগ্রাম মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেন।

এর মধ্য দিয়ে প্রায় ২০ বছর পর চট্টগ্রাম মহানগর বিএনপি পূর্ণাঙ্গ কমিটি পেল। গত রোববার রাতে চট্টগ্রামের বিএনপি নেতারা গুলশান কার্যালয়ে গিয়ে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাথে দেখা করে ২৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির তালিকা জমা দেন।

সূত্রে জানা যায়, ২৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটিতে সিনিয়র সহ-সভাপতি একজন, সহ-সভাপতি ২৯ জন, যুগ্ম সম্পাদক ১২ জন, সহ-সাধারণ সম্পাদক ১৮ জন, সাংগঠনিক সম্পাদক তিনজন, দফতর সম্পাদক একজন, প্রচার সম্পাদক একজন ও কোষাধ্যক্ষ একজন।

উল্লেখ্য গেল বছরের ৬ আগষ্ট ডা. শাহাদাত হোসেনকে সভাপতি ও আবুল হাসেম বক্করকে সাধারণ সম্পাদক ও আবু সুফিয়ানকে সিনিয়র সহ-সভাপতি করে ৩ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়। এক মাসের মধ্যেই চট্টগ্রাম মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠনের ঘোষণা দিলেও ১১ মাসেও ঘোষণার বাস্তবায়ন করতে পারেননি নগর কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক।

গত বছরের ২৬ সেপ্টেম্বর এক সংবাদ সম্মেলন থেকে ত্যাগী নেতাকর্মীদের নিয়েই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে ঘোষণা দেয়া হয়েছিল। একইসঙ্গে ওইদিন মহানগর বিএনপির ৪১টি ওয়ার্ড কমিটির মধ্যে ৩৯টি ওয়ার্ডের কমিটিও ভেঙে দেয়া হয়েছিল। এসব ওয়ার্ডে দ্রুত সময়ের মধ্যে সম্মেলনের মাধ্যমে নতুন করে কমিটি গঠনের কথাও বলা হয়। কিন্তু গত ১১ মাসে মাত্র চারটি ওয়ার্ড কমিটি ঘোষণা করতে পেরেছে বর্তমান কমিটি।

Related posts