September 25, 2018

২০১৭ সালে বলিউডে মুক্তি পাচ্ছে যেসব বায়োপিক

h২০১৭ সালে এক সঙ্গে মুক্তি পাচ্ছে একগুচ্ছ বায়োপিক। এদের মধ্যে অনেকগুলি নিয়ে ভালই কৌতূহল রয়েছে মানুষের মধ্যে। এক নজরে দেখে নেয়া যাক ২০১৭তে কী কী বায়োপিক মুক্তি পাবে।

শচীন:
‘শচীন আ বিলিয়ন ড্রিমস’ ছবিতে ভারতীয় ক্রিকেট তারকা শচীন টেন্ডুলকারের জীবনের নানা ঘটনা তুলে ধরা হবে। লন্ডনের লেখক–পরিচালক জেমস এরিকসন এই ছবিটির পরিচালনা করছেন।

দত্ত:
বলিউডের ‘খলনায়কখ্যাত’ সঞ্জয় দত্তকে নিয়ে ছবি তৈরি করছেন রাজকুমার হিরানি। ছবিতে এই বিতর্কিত অভিনেতার চরিত্রে দেখা যাবে রণবীর কাপুরকে। সুনীল দত্তের চরিত্রে দেখা যাবে পরেশ রাওয়ালকে।

পদ্মাবতী:
পরিচালক সঞ্জয় লীলা বানশালির এই ঐতিহাসিক প্রেক্ষাপটের ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন দীপিকা পাড়ুকোন। ছবিতে রানা রাওয়াল রতন সিংয়ের চরিত্রে রয়েছেন শহিদ কাপুর, আলাউদ্দিন খলজির চরিত্রে রয়েছেন রণবীর সিং।

আব্দুল কালাম:
পরিচালক প্রমোদ গোরের এই ছবির প্রথম পোস্টার কিছুদিন আগেই মুক্তি পয়েছে। এ পর্যন্ত ভারতের সবচেয়ে জনপ্রিয় রাষ্ট্রপতিদের একজন কালাম। আর এই ছবি তার এই জীবন সফরের অবলম্বনেই তৈরি।

কল্পনা চাওলা:
শোনা যাচ্ছে ভারতীয় মহাকাশচারী কল্পনা চাওলাকে নিয়ে যে বায়োপিক তৈরি হবে তাতে অভিনয় করবেন প্রিয়ঙ্কা চোপড়া। যিনি এর আগে বক্সার মেরি কমের চরিত্রে অভিনয় করেছেন।

রানী লক্ষ্মীবাই:
কেতন মেহতা তার পরবর্তী ছবিতে ঝাঁসির রানী লক্ষ্মীবাইয়ের জীবনী নিয়ে কাজ শুরু করবেন। রানী লক্ষ্মীবাইয়ের চরিত্রে অভিনয় করার কথা বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌতের।‌‌‌

হাসিনা:
ডন দাউদ ইব্রাহিমের বোন হাসিনা পার্কারকে নিয়ে ছবি। মুখ্য চরিত্রে দেখা যাবে শ্রদ্ধা কাপুরকে। শ্রদ্ধার সঙ্গে ছবিতে অভিনয় করার কথা সিদ্ধার্থ মালহোত্রার।

Related posts