September 26, 2018

১০ ইউপিতে সংঘর্ষে আহত ১৭, পরিস্থিতি নিয়ন্ত্রনে ৪১ রাউন্ড গুলি!

এ কে আজাদ,চাঁদপুর প্রতিনিধিঃ  চাঁদপুরের মতলব দক্ষিন ও শাহরাস্তি উপজেলার ১০ ইউনিয়নের নির্বাচনে ভোট গ্রহন চলছে। কয়েকটি স্থানে নৌকা ও ধানের শীষের সমর্থকদের মধ্যে সংঘর্ষে চেয়ারম্যান প্রার্থীসহ আহত হয়েছে অন্তত  ১৭জন। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪১ রাউন্ড শর্টগাণের গুলি ছোঁড়েছে।

মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাও উত্তর ইউনিয়নের ঘোড়াদাড়ি, নায়েরগাও দক্ষিন ইউনিয়নের খর্গপুর, খিদিরপুর উপাদী ইউনিয়নের কাজিয়ারতে নৌকা ও ধানের শীষের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওযা পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে । এতে নায়েরগাও দক্ষিণ ইউনিয়নের বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আব্দুল মজিদ তালুকদারসহ ১০ জন আহত হয়েছে । এর মধ্যে গুলিবিদ্ধ হয়েছে রহমান নামের একজন । নায়েরগাওয়ের তুষপুর ও বারোগাও কেন্দ্রে ব্যালট ছিনতাই এর ঘটনা ঘটেছে ।

এছাড়া শাহরাস্তি উপজেলার চিতশী ইউনিয়নের আওয়ামীলীগ বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে সংঘর্ষে আহত হয়েছে ৭ জন । পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৯ রাউন্ড গুলি ছোঁড়েছে। ৪র্থ দফায় চাঁদপুরের শাহরাস্তিতে ৬টি ও মতলব দক্ষিণের ৪টি ইউনিয়নসহ মোট ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ সকাল থেকে শুরু হয়।

মতলব দক্ষিণ ও শাহরাস্তির ৯৩টি কেন্দ্রের মধ্যে ৭৮টি ভোট কেন্দ্রই ঝুকিপুর্ন হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। দশ ইউনিয়নে মোট প্রার্থী ৪শ’ ৮১ জন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৪৬ জন আর সাধারণ সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য প্রার্থী হচ্ছেন ৪শ’ ৩৫ জন।  ২ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৫০ হাজার ৯শ ৩৫ জন ।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/৭ মে ২০১৬

Related posts