September 22, 2018

হে ওলামা লীগ, তুমি কার নাকি ‘বাটপার’?

ঢাকাঃ ওলামা লীগের একাংশের সাধারণ সম্পাদক মো. আবুল হাসান শরীয়তপুরী বলেছেন, ওলামা লীগ কোনো নেতার পকেটের সংগঠন নয়। আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে তৃতীয় তলার হল রুমে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

শরীয়তপুরী বলেন, দলে কিছু সুবিধাভোগী নেতা ‘না’ করলেই ওলামা লীগ আওয়ামী লীগ থেকে বাদ হয়ে যাবে না। যারা ওলামা লীগকে বাটপার সংগঠন বলছেন, তারাই আমাদের সমাবেশে বক্তব্য দিয়েছেন।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ও নেতৃত্বেই আওয়ামী ওলামা লীগ সারা দেশব্যাপী সুসংগঠিত হয়।

ওলামা লীগের একাংশের এ নেতা বলেন, দলের সুবিধাভোগী নেতারা নিকট অতীত ইতিহাস ভুলে গেছেন। তারা নিজেদের ছাড়া কাউকে প্রয়োজন মনে করছেন না। রাজপথে নির্যাতিত নেতাদেরকে মূল্যায়ন করছেন না। ওলামা লীগের মিথ্যা সমালোচনাকারীরা কোটি কোটি মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে ফৌজদারী অপরাধ করেছেন বলেও দাবি করেন তিনি।

প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, ওলামা লীগ আওয়ামী লীগের প্রথাগত সহযোগী প্রতিষ্ঠান হিসেবে দাবি করে না। ওলামা লীগ আওয়ামী লীগের নিখাদ ও পরীক্ষিত ভ্রাতৃপ্রতিম সংগঠন।

সমালোচনাকারীদের উদ্দেশে তিনি বলেন, ওলামা লীগের লক্ষ্য ও উদ্দেশ্য এবং কর্মকাণ্ড ও বিবৃতি বাংলাদেশ আওয়ামী লীগের লক্ষ্য ও উদ্দেশ্যের সঙ্গে সঙ্গতিপূর্ণ ও সাদৃশ্য।

প্রসঙ্গত, ওলামা লীগ আওয়ামী লীগের স্বীকৃত কোনো অঙ্গ সংগঠন নয়। সংগঠনটির কয়েকটি গ্রুপ রয়েছে। সবাই নিজেদেরকে প্রকৃত ওলামা লীগ বলে দাবি করেন। সম্প্রতি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ কয়েকজন নেতা ওলামা লীগের বিরুদ্ধে কথা বলেন। তারা সাফ জানিয়ে দেন, ওলামা লীগ তাদের কেউ নয়।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন ওলামা লীগের একাংশের সভাপতি মাওলানা মুহম্মদ আকতার হুসাইন বুখারী, ওলামা লীগের একাংশের সহ-সভাপতি হাফেজ মাওলানা মুহম্মদ আব্দুস সাত্তার, মুফতি মাসুম বিল্লাহ নাফেয়ী প্রমুখ।

Related posts