September 18, 2018

হিন্দু বাড়ি ও দোকানে হামলা-ভাংচুর, টাকা ও অলংকার লুট!

জহিরুল ইসলাম, পটুয়াখালী প্রতিনিধিঃ  পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলার বাহেরচর বাজারে এক হিন্দু পরিবারের বাড়ি ও ব্যাবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটেছে। এ সময় একলক্ষ ১৫ হাজার টাকা ও দুটি স্বর্ণের চেইন লুট করা হয়। হামলাকারীদের হাতে ২জন আহত হয়েছেন। তারা হলেন, তাপস দাস (২২), নিখিল দাস (৪৫)।

আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

এ ঘটনায় তাপস দাস বাদি হয়ে রাঙ্গাবালী থানায় ৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। হামলাকারীদের মধ্য আলামিন (৩০) নামে এক আসামীকে গ্রেপ্তার করছে পুলিশ। এ ঘটনার পর এলাকায় আতঙ্ক বিরাজ করছে। তারা অবিলম্বে হামলার ঘটনায় জড়িত সকলকে গ্রেপ্তার করতে প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শীরা ও মামলা বিবরনী থেকে জানা যায়, কিছু দিন আগ থেকেই এলাকার নাম করা সান্ত্রাসীরা তাপসের নিকট এলাকায় ব্যাবসা করতে হলে এক লক্ষ টাকা চাদা দিতে হবে বলে দাবি করে আসছিল। তাপস চাদার টাকা দিতে অস্বিকার করে। বুধবার দুপুর ২.৩০ মিনিটে ঐ সন্ত্রাসীরা ক্রিকেট খেলাকে কেন্দ্র করে তাপসের সাথে সংর্ঘষ বাধায়। সংঘর্ষের পর আসামীরা সংঘবদ্ধ হয়ে তাপসের কুটিরশীল্প দোকান ও বসত বাড়িতে হামলা কওে, তাকে আর তার পিতাকে বেদরক মারধর করে।

তাপস জানান, ঘটনার সময় সন্ত্রাসী মিরাজ, টিপু, মিজানুর কুটিরশীল্প দোকানে হামলা করে বাশের, বেতের ও মাটির তৈরি জিনিস পত্র ভাংচুর করে  এবং তারা দোকানের ক্যাশ বক্্র থেকে নগদ ৫৫,০০০ টাকা সহ প্রয়োজনীয় মালামাল লুট করে।

তাপসের মা পদ্দা রানী জানান, সন্ত্রাসী টিপু ও মিজানুর ঘরে ঢুকে আমার আলমারী ভাংইঙ্গা  ১ ভরির ১টি চেইন আর ৮ আনার সোনা লইয়া গ্যাছে। আমারেও মারাতে চাইছে, আমি পাও ধরছি। ঘরের সব জিনিস পত্র শেষ কইরা দেছে। আমাগো বাচান, আমরা শান্তিতে বাচতে চাই। আমরা এ দ্যাশের মানুষ না?

প্রতিবেশী নুর সাইদ জানান, তাপস দাসের বাড়িতে প্রকাশ্য সন্ত্রাসীদের হামলায় এখানকার হিন্দু সম্প্রদায়ের লোকজন আতঙ্কিত হয়ে পড়েছে। হামলায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান তিনি।

রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, বাদী লিখিত ভাবে অভিযোগ দিলে আমরা সাথে সাথে মামলা গ্রহন করে, পুলিশ নিয়ে ঘটনাস্থলে পরিদর্শন করে। প্রতিবেদন লেখা পযর্ন্ত এক হামলাকারীকে গ্রেফতার করতে পেরেছে। অন্য হামলাকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/৫ মে ২০১৬

Related posts