December 19, 2018

‘হিন্দু নির্যাতন’ দেখতে ভারতীয় প্রতিনিধি দল বাংলাদেশে

দিল্লিঃ  ভারতের রাজ্যসভার এমপি রাম দাস আতাউল এবং বিজেপির ন্যাশনাল সেক্রেটারি সুরেশ পূজারীর নেতৃত্বে ১০ সদস্যের একটি দল ঝালকাঠি সফর করেছেন।

এসময় সফরকারী দলের কাছে স্থানীয় অসহায় সংখ্যালঘুরা ‘বিভিন্ন সময় ইউপি চেয়ারম্যানসহ রাজনৈতিক প্রভাবশালীদের নির্যাতনে’র চিত্র তুলে ধরেন।

সফররত দলটি তাদের নির্ধারিত কর্মসূচি অনুযায়ী রোববার মাদারীপুরের টেকেরহাটে একটি সনাতন আন্তর্জাতিক সম্মেলনে যোগদান করেন। সেখান থেকে রাত ১টায় ঝালকাঠিতে পৌঁছে সার্কিট হাউজে রাত্রী যাপন করেন।

সোমবার সকাল ৯টায় প্রতিনিধি দলের কাছে কৃত্তিপাশা ইউপি চেয়ারম্যান আ. শুক্কুর মোল্লার নেতৃত্বে ডুমুরিয়া গ্রামের নির্যাতিত ২২টি পরিবারের তাদের উপরে চালানো ৩০ বছরের নির্যাতন, পৈত্রিক সম্পত্তি দখল, একের পর এক মিথ্যা মামলা ও বিভিন্ন সময় তাদের বাড়ী-ঘরসহ মা-বোন নির্বিশেষে পরিবারের সদস্যদের উপর চালানো হামলার তথ্য-উপাত্ত, সংবাদের কাটিং, এজাহার, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, জেলাপ্রশাসক, পুলিশ সুপারের কাছে কাছে দেয়া অভিযোগের অনুলিপি পান্ডুলিপি আকারে হস্তান্তর করেন।

পরে সকাল ১০ টায় তারা ঝালকাঠি পুরাতন কলেজ ভবন এলাকার শ্রী শ্রী হরিচাদ গুরুচাঁদ মন্দির পরিদর্শন করেন ও সেখান থেকে ঝালকাঠি কালীবাড়ী মন্দিরে যান। সেখানে কালিবাড়ী পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক প্রণব কুমার নাথ ভানু, সংখ্যলঘুদের নেতা শিক্ষক অসীম কুমার সাহা, বিপুল চক্রবর্তী, গোবিন্দ মোদক, যুগল পাল, গোপাল চন্দ্রসহ অন্যান্য নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন।

এদিকে প্রতিবেশী বন্ধুরাষ্ট্র ভারতের এ সফরকারী দলের আগমন, বা অবস্থান সম্পর্কে কোনো পূর্বঘোষণা না পেয়ে বিস্ময় প্রকাশ করেছেন প্রশাসনের কর্মকর্তারা।

সকালে জেলা প্রশাসক মো. মিজানুর রহমান চৌধুরী সার্কিট হাউজের ভিআইপি কক্ষে অবস্থানরত ভারতের রাজ্যসভার এমপি রাম দাস আতাউলসহ প্রতিনিধি দলের সদস্যদের সাথে সৌজন্য আলাপ করেন। পরবর্তী পর্যায়ে নেতৃবৃন্দের সাথে তাদের নিরাপত্তার জন্য পুলিশের একটি দল সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ৩০ মে ২০১৬

Related posts