September 21, 2018

হিজাব আর বোরকা নিয়ে আসছে ডিঅ্যান্ডজি

434
মুসলিম ফ্যাশন সচেতন নারীদের মনে হয় দুর্দিন ঘুচলো। এবার হিজাব আর বোরকার কালেকশন নিয়ে আসছে বিশ্বখ্যাত ফ্যাশন ব্র্যান্ড ডলসি অ্যান্ড গাব্বানা।

মধ্যপ্রাচ্যের মুসলিম নারীদের কথা মাথায় রেখে এই সংগ্রহ নিয়ে আসছে ডলসি অ্যান্ড গাব্বানা। খানিকটা আভিজাত্য, পাথরের কাজ, লেসের ব্যবহার আর কন্ট্রাস্ট রঙের ব্যবহারে পোশাকগুলো হয়ে উঠেছে অনবদ্য।

মুসলিম নারীদের আরামদায়ক ফ্যাশন হিসেবে এটি বেশ গ্রহণযোগ্য হবে বলেই আশা করছেন তারা। সবমিলিয়ে সামনের বছরটা ডিএন্ডজিএর জন্য ভালো হবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

২০১৩ সালে মুসলিম ক্রেতারা গড়ে একেক জন ২৬৬ ডলার খরচ করেছেন পোশাক ও জুতা কেনার জন্য। গবেষকদের দাবি অনুযায়ী ২০১৯ সালে এই খরচ বেড়ে হবে ৪৮৪ মার্কিন ডলার।
433
চীন, জাপান ও অন্যান্য অনেক দেশেও নতুন নতুন শপিং ট্রেন্ড তৈরি করছে ডিঅ্যান্ডজি। এর আগে শুধু একটি আইফোন ধরবে এমনি একটি ব্যাগ তৈরি করেছিলো এক ডিজাইনার। সেটাই অনেক বছর জাপারে সেরা বিক্রীত ব্যাগ ছিলো। ডিঅ্যান্ডজির এই পদক্ষেপের পর সবার ধারণা অন্যান্য পশ্চিমা কোম্পানীগুলো এখন মধ্যপ্রাচ্যের উপযোগী পোশাক বানানো শুরু করবে।

সম্প্রতি ডিকেএনওয়াই, অস্কার ডি লা রেন্টাম টমি হিলফিগার, ম্যাংগো ইত্যাদি কোম্পানী রমজানকে ঘিরে অনেক জিনিস তৈরি করেছে।

435

কিন্তু সারাবছর আভিজাত্যময় জিনিসেই মুসলিমদের আগ্রহ বেশি থাকে। ফ্যাশনবোদ্ধাদের দাবি ২০১৬ সালের ক্যাটওয়াকে তাই অন্যান্য পোশাকের পাশাপাশি মুসলিম পোশাকের বাহারও থাকবে বেশ।চ্যানেল আই

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts