November 16, 2018

হারের পর যা বললেন কুক

কুক

স্পোর্টস ডেস্ক ঃ সফরের  আগে যে বিষয়টি আলোচনায় ছিল সেটি হল—নিরাপত্তা। কিন্তু ইংল্যান্ড অস্ট্রেলিয়ার পথে হাঁটেনি। নিরাপত্তা পর্যবেক্ষণ করে বাংলাদেশে আসে ইংলিশরা। যদিও শেষ মুহূর্তে পরাজয়ের স্মৃতি নিয়ে বিদায় নিতে হচ্ছে তারপরও বাংলাদেশের আতিথেয়তায় মুগ্ধ ইংল্যান্ডের অধিনায়ক অ্যালিস্টার কুক।

কুক বলেন, আবারও আসবেন তিনি এই দেশে। ‘এই সফরের আগে নিরাপত্তা নিয়ে অনেক কথা হয়েছে’। এখানে আসা আদৌ উচিত হবে কি না, এসব নিয়েও কথা হয়েছে। কিন্তু আমার খুব ভালো লাগছে যে আমি বাংলাদেশে ইংল্যান্ড দলকে নেতৃত্ব দিতে পেরেছি।

বাংলাদেশের এই জয়টিকে বিশেষভাবে অভিনন্দন জানালেন ইংলিশ অধিনায়ক, ‘এই জয় সত্যিই বাংলাদেশ ক্রিকেটের জন্য দারুণ কিছু’। মাঝেমধ্যে একটি খেলাতে অনেক কিছুই বড় হয়ে ওঠে। আমার মনে হয়, এই দেশে সবারই উচিত খেলতে আসা।

কুকের মতে, ‘এই কন্ডিশনে ২৭৩ রান তাড়া করাটা খুব কঠিন’। আজ খুব সম্ভবত এই কন্ডিশনে আমাদের অনভিজ্ঞতাই আমাদের ডুবিয়েছে। তবে, সত্যি কথা বলতে, এত রান আমাদের তাড়া করার কথা ছিল না। আমরা চার-পাঁচটি সুযোগ পেয়েছি। কিন্তু কাজে লাগাতে পারিনি। এই ভুলগুলো থেকে আমাদের দ্রুত শিক্ষা নিতে হবে। আসলেই দ্রুত শিখতে হবে। কদিন পরই যে ভারত সফর।

Related posts