November 20, 2018

হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কে টায়ারে জ্বালিয়ে অবরোধ

এ কে আজাদ,চাঁদপুর জেলা প্রতিনিধিঃ  চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১এর ঘন ঘন লোডশেডিং এর প্রতিবাদে হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কে টায়ারে অগ্নি ও গাছের গুড়ি ফেলে প্রায় ২ঘন্টা সড়ক অবরোধ করে রাখে উত্তেজিত জনতা। বৃহস্পতিবার হাজীগঞ্জ পৌর ১০,১১ ও ১২নং ওয়ার্ডের ভুক্তভোগি কয়েক শতাধিক সাধারন জনতা রাস্তা অবরোধ করে রাখে।

এসময় রাস্তার দু’দিকে কয়েক শতাধিক যানবাহন আটকা পড়ে। পরে পৌর মেয়র আসম মাহবুব উল আলম লিপন ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গাজী মাইনুদ্দিন এবং হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহআলম(এলএলবি) অবরোধস্থলে গিয়ে উত্তেজিত জনতাকে শান্ত করে অবরোধ তুলে দেন।

লোডশেডিং এর ব্যাপারে স্থানীয় এলাকাবাসি জানান, গতকয়েকদিন যাবৎ বিদ্যুতের ব্যাপক লোডশেডিং। দেখা যায় ২৪ঘন্টার মধ্যে প্রায় ২০ঘন্টা বিদ্যুৎ থাকেনা। যার ফলে শিক্ষার্থীরা পড়ালেখা করতে পারছেনা। এছাড়া তীব্র গরমে মানুষের জীবন অতিষ্ট হয়ে উঠেছে।

তারা আরো জানান, নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করলেও রীতিমতো বিদ্যুৎ পাওয়া যাচ্ছেনা। তাছাড়া পৌরসভার মধ্যে থেকেও এই তিন ওয়ার্ড পৌরসভার বিদ্যুতের সাথে নেই। তাই আমরা দাবি জানাচ্ছি আমাদের বিদ্যুৎ পৌরসভার লাইনের সাথে সংযোগ করা হোক।

এব্যাপারে পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম (সদস্য সেবা) মমিনূল হক জানান, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এ ফিক আওয়ারে ৯মেঘাওয়াট বিদ্যুতের চাহিদা রয়েছে। সেখানে আমরা পাচ্ছি ৬মেঘাওয়াট। তাছাড়া গ্রীষ্মকালে বিদ্যুতের চাহিদা বেশি থাকায় কিছুটা লোডশেডিং করা হচ্ছে। আমরা চেষ্টা করে যাচ্ছি লোডশেডিং সহনীয় মাত্রায় নিয়ে আসার জন্য।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২৭ এপ্রিল ২০১৬

Related posts