July 18, 2018

হযরত শাহচান্দ শাহকালু আলিম মাদরাসায় চুরির ঘটনাকে কেন্দ্র করে অপপ্রচার ও বিভ্রান্তি বন্ধের আহ্বান

received_10216567817616830বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে হযরত শাহচান্দ শাহকালু আলিম মাদরাসায় চুরির ঘটনাকে কেন্দ্র করে অপপ্রচার ও বিভ্রান্তি বন্ধের আহ্বান করেছেন মাদরাসা কর্তৃপক্ষ। গত শনিবার বিকেলে মাদরাসার অফিস কক্ষে এক জরুরী সভা থেকে এ আহ্বান জানানো হয়। মাদরাসা কর্তৃপক্ষ বলেন সম্প্রতি মাদরাসায় চুরি সংঘঠিত হওয়ার পর থেকে একটি চক্র এ বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তারা মাদরাসার সুনামধন্য অধ্যক্ষ মাওলানা আব্দুল মুক্তাদির খানকে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তি ছড়াচ্ছে ও মনগড়া মন্তব্য প্রচার করে মাদরাসার সুনাম অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত, সেই সাথে অধ্যক্ষের মানহানি করছে। যেহেতু ঘটনার পর মাদরাসা কর্তৃপক্ষ সুষ্ট তদন্তের স্বার্থে  বিশ্বনাথ থানায় একটি সাধারন ডায়রী (নং ৫৮৬, তারিখ ১১/০৬/২০১৮ইং) করেছে, সেহেতু প্রশাসন ওই ঘটনার মূল হুতাদের খুঁজে বের করবে। পাশাপাশি ঘটনাটি স্থানীয় পর্যায়েও তদন্তাধীন রয়েছে। কিন্তু এর আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিকর প্রচার প্রচারণা উদ্দেশ্যমূলক বলে আমরা মনে করছি। আমরা আশা করব প্রশাসন এই ঘটনার তদন্তের ফল না দেয়া পর্যন্ত সবাই বিভ্রান্তি ছড়ানোর থেকে বিরত থাকবে।

মাদরাসা পরিচালনা কমিটির  সভাপতি মো: আব্দুল গফুরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পরিচালনা কমিটির শিানুরাগী সদস্য মো: মজম্মিল আলী, প্রতিষ্টাতা সদস্য মো: শিহাব আহমদ, অভিবাবক সদস্য হাজী রুসমত আলী, আনোয়ার হুসেন আংগুর মিয়া, জেনারেল কমিটির সভাপতি হাজী আলমাছ আলী, দারুল ক্বিরাত কমিটির সভাপতি মো: ছিদ্দিকুর রহমান, জেনারেল কমিটির সেক্রেটারি সুজা উদ্দিন ধলু, হুসাইন আহমদ দুদু, সানু মিয়া, মাওলানা হেলাল উদ্দিন, মাদরাসার অধ্য/সচিব মাওলানা মো: আব্দুল মুক্তাদির খান, প্রমুখ।

উলেখ্য, গত ১০ জুন রাতে তারাবিহ নামাজ চলাকালিন সময়ে মিয়ার বাজার হযরত শাহচান্দ শাহকালু আলিম মাদরাসায় চুরি সংঘঠিত হয়। চোরেরা মাদরাসার হিসাবের ফাইল, ডায়েরী ও একটি ল্যাপটপ চুরি করে নিয়ে যায়। ঘটনাটি রহস্যজনক বলে মনে করেন অনেকেই। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। যার প্রেক্ষিতে মাদরাসার অধ্যক্ষ বাদী হয়ে বিশ্বনাথ থানায় একটি সাধারন ডায়রী করেন।

Related posts