February 16, 2019

হবিগঞ্জে ৯ বছরের শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টারঃ   শনিবার বিকেল ৫টার দিকে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার সদরঘাট (কবলেশ্বর) গ্রামে শফিক মিয়া নামের নয় বছর বয়সের এক শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তবে হত্যা না আত্মহত্যা এ নিয়ে এলাকায় ধুম্রজালের সৃষ্টি হয়েছে।

শনিবার বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে। মৃত শফিক ওই গ্রামের ইসলাম মিয়ার ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার সদরঘাট ইমামগঞ্জ বাজারে নিজস্ব বাড়িতে দীর্ঘদিন ধরে পাঁচ ছেলেকে নিয়ে বসবাস করে আসছেন দিন মজুর ইসলাম মিয়া। স্ত্রীর সঙ্গে মনমালিন্যের কারণে প্রায় ছয় মাস পূর্বে তার স্ত্রী পিতার বাড়ি চলে যান।

এর পর থেকে পাঁচ ছেলেকে নিয়ে বসবাস করছেন তিনি। শনিবার সকালে ইসলাম মিয়া তার ছেলেদের নিয়ে জমিতে কৃষি কাজ করতে পাশ্ববর্তী হাওরে যান। সেখানে কাজ করার এক পর্যায়ে বেলা ৩টার দিকে ছোট ছেলে শফিক মিয়াকে ১০ টাকা দিয়ে বাড়িতে পাটিয়ে দেন।

হাওরে কাজ কর্ম শেষে বিকেলে ইসলাম মিয়া বাড়িতে এসে ছেলে শফিক মিয়াকে না পেয়ে অনেক জায়গায় খোঁজাখোঁজি করেন। এক পর্যায়ে বাড়ির পার্শ্বে একটি আম গাছে ছেলের ঝুলন্ত লাশ দেখতে পান। এ সময় তার চিৎকারে আশ পাশের লোকজন ছুটে এসে পুলিশকে খবর দেন। পরে সন্ধ্যায় গোপলার বাজার পুলিশ ফাঁড়ির ইনর্চাজ এস আই আব্দুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ মর্গে লাশ প্রেরণ করেন।

এদিকে নয় বছরের শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার নিয়ে স্থানীয়দের মধ্যে নানা প্রশ্নের সৃষ্টি হয়। স্থানীয়রা বলছেন, নয় বছরের একটি শিশু কি করে গলায় ফাঁস লাগাতে পারে ?

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুল বাতেন ঘটনার সত্যাতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরণ করা হয়েছে। তবে হত্যা না আত্মহত্যা তা ময়নাতদন্ত রির্পোট ছাড়া কিছু বলা যাচ্ছে না। বিষয়টি অনেকটা রহস্য মনে হচ্ছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts