December 11, 2018

হত্যা মামলায় ১জনকে মৃত্যুদন্ড ও ২জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে চাঁদপুর আদালত

163এ কে আজাদ, চাঁদপুর : চাঁদপুরের শাহরাস্তিতে পল্লী চিকিৎসক আবুল বাসারকে হত্যা মামলার রায়ে আসামী মনির হোসেনকে মৃত্যুদন্ড এবং অপর ২ আসামী মোঃ আব্দুল আজিজ ও মোঃ আমির হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছেন চাঁদপুর আদালত। ১৯ ফেব্রুয়ারী সোমবার জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমেদ এই রায় প্রদান করেন।
একই সাথে যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তদের ৫হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন। এছাড়া ৩ আসামীকে দস্যুতার দায়ে আরো ১০বছর করে সশ্রম কারাদন্ড প্রদান করা হয়। রায় প্রদানকালে যাবজ্জীবনদন্ডপ্রাপ্ত আসামী আমির হোসেন পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়না ইস্যু করেন আদালত।
মামলার বিবরন থেকে জানা যায়, ২০১১সালের ৯জানুয়ারী পল্লী চিকিৎসক আবুল বাসার ওরফে বসু ডাক্তার বাজার থেকে বাড়ী ফেরার পথে সন্ধ্যা সাড়ে ৭ টার সময় আসামীরা তাকে ধ্রাালো অস্ত্র দিয়ে উপর্যপুরি আঘাত করে তার সাথে থাকা ১লাখ৩০হাজার টাকা ছিনিয়ে নেয়। আহত পল্লী চিকিৎসক আবুল বাসারের ডাক চিৎকারে আশ-পাশের লোকজন এসে তাতে উদ্ধার করে প্রথমে চাঁদপুর শাহরাস্তি স্বাস্থ্য কমপ্ণে´ে নেয়া হয়্। পরে আশংকাজনক অবস্থায় কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হলে চিকিৎসাদীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুর পূর্বে সে তার উপর হামলাকারীদের নাম বলে যায়। পরদিন ১০জানুয়ারী নিহত বসু ডাক্তারের ছেলে মোঃ জহিরুল আসলাম বাদী হয়ে শাহরাস্তি থানায় একটি মামলা দায়ের করেন। তদন্তকারী কর্মকর্তা শাহরাস্তি থানার এসআই মোঃ জহিরুল হক উক্ত ৩ আসামীর বিরুদ্ধে আদারতে অভিযোগপত্র দাখিল করলে। তদন্ত সঠিক হয় নাই মর্মে আসামী পক্ষ এ তদন্তে না-্রাজী দিলে আদালত সিআইডিকে অধিকতর তদন্ত করার নির্দেশ দেয় । পরে সিআইডি অধিকতর তদন্ত শেষে আদালতে অভিযোগ পত্র দাখিল করলে বিঞ্জ আদালত বিচারান্তে ২৯জন সাক্ষির মধ্যে ২৩জন সাক্ষির সাক্ষ গ্রহন শেষে সোমবার এ রায় ঘোষনা করেন।

Related posts