September 25, 2018

হত্যা মামলায় চাঁদপুরে ৫ জনকে যাবজ্জীবন কারাদন্ড

Karadondoএ কে আজাদ,চাঁদপুর : চাঁদপুর সদর উপজেলার রঘুনাথপুরের সফিক গাজী হত্যা মামলায় ৫ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার (২৬ এপ্রিল ) দুপুরে চাঁদপুর জেলা ও দায়রা জজ সালেহউদ্দিন আহমদ এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্তরা হলেন সদর উপজেলার বালিয়া ইউনিয়নের উত্তর বালিয়া গ্রামের নাজির আহমেদ (৪৬), দেলোয়ার হোসেন মিজি (৫০), মজিবুর রহমান (৪২), বাবুল হোসেন (৪৪) ও মজিব (৪৫)। এদের মধ্যে নাজির আহমেদ পলাতক রয়েছেন। এছাড়া রায়ে দন্ডপ্রাপ্ত প্রত্যেক আসামীকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।
অপরদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলায় অন্তরভূক্ত বাকী ৬ জনকে আদালত খালাস দিয়েছে বলে জানিয়েছেন, চাঁদপুরের অতিরিক্ত পিপি আ্যডভোকেট সাইয়েদুল ইসলাম বাবু। মামলার নথির বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের ওই আইনজীবী জানান, সদর উপজেলার বালিয়া এলাকায় ইয়াকুব মিয়া ও দেলোয়ার মিজির মধ্যে দীর্ঘদিন ধরে সম্পত্তি গত বিষয় নিয়ে বিরোধ চলছিল।
‘২০১১ সালের ২৩ ডিসেম্বর ওই সস্পত্তির বিরোধ নিয়ে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে মারামারির সৃষ্টি হয়। পাশের রঘুনাথপুর গ্রামের খোকন গাজীর ছেলে সফিক গাজী তাদের মারামারি থামাতে গিয়ে গুরুতর আহত হন। চিকিৎসাধীন অবস্থায় পরদিন সফিক গাজীর মৃত্যু হয়।’
এই ঘটনায় সফিক গাজীর চাচাতো ভাই ফরিদ আহমেদ গাজী বাদী হয়ে ১১ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১২ সালের ২৮ এপ্রিল মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুল বাতেন ভূঁইয়া আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সাক্ষীদের সাক্ষ্য গ্রহন শেষে আদালত এই রায় প্রদান করেন।

Related posts