November 15, 2018

হঠাৎ বৃষ্টিতে ভিজলো রাজধানী ঢাকা

বৃষ্টি20170305_long

ঢাকা: রাজধানী ঢাকায় বৃষ্টির দেখা মিলেছে। ভোরের দিকে ঢাকায় হঠাৎ বৃষ্টি হয়েছে। রোববার ভোর ৫টার দিকে নগরীর বিভিন্ন এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি দেখা দেয়। বসন্তের হিমশীতল বাতাসের সঙ্গে ২০ মিনিট স্থায়ী এ বৃষ্টি ঘুমন্ত মানুষকে আরও তৃপ্ত করে তোলে।

হঠাৎ করে শুরু হওয়া বৃষ্টির ফলে দেশের বিভিন্ন স্থান থেকে সড়ক ও নৌপথযোগে ঢাকায় ফেরা যাত্রীরা কিছুটা বিড়ম্বনার শিকার হয়েছেন। অবশ্য অনেকেই একে আবার উপভোগ করেছেন। হালকা বৃষ্টিতে ঢাকার কোনো কোনো সড়ক ভিজে গেছে।

তবে শুধু ভোরে নয়, রোববার সকাল নয়টার পরে ঢাকার বিভিন্ন এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে।

রোববারের আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় রয়েছে। মৌসুমী লঘুচাপ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

ফলে ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু এক জায়গায় অস্থায়ী দমকা হওয়াসহ হালকা বৃষ্টি অথবা বর্জ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা হ্রাস ও রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। শনিবার সারাদিন ঢাকার আকাশে মেঘ ও সূর্যের লুকোচুরি চললেও দিনের বেলায় কোথাও বৃষ্টি হয়নি।

Related posts