September 24, 2018

‘সৎভাবে এগিয়ে গেলে কোন বাধাই আটকে রাখতে পারে না’

‘সৎভাবে এগিয়ে গেলে কোন বাধাই আটকে রাখতে পারে না’

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, সৎভাবে সামনে এগিয়ে গেলে কোন বাধাই আটকে রাখতে পারে না। সব বাধাকে অতিক্রম করে বিশ্ববিদ্যালয়কে একটি বিশ্বমানের শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করার চেষ্টা অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপাচার্য কার্যালয়ের সভাকক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) সঙ্গে এক সৌজন্য সাক্ষাতের সময় এসব কথা বলেন তিনি।

সাক্ষাতের সময় সাংবাদিক সমিতি কর্তৃক প্রকাশিত ২০১৬ সালের নতুন ক্যালেন্ডার উপাচার্যের হাতে তুলে দেন সমিতির সদস্যরা। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড ও সমস্যা নিয়ে আলোচনা করেন উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

গত বছরের ১৫ জুন দায়িত্ব গ্রহণের পর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরে উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন থেকে কন্ট্রোলার রুমের নিরাপত্তার বিষয়ে কেউ উদ্যোগ নেয়নি। আমি দায়িত্ব গ্রহণের পর সিদ্ধান্ত নিয়ে কন্ট্রোলার রুমের নিরাপত্তার স্বার্থে দেয়াল নির্মাণ করছি যা নিরাপত্তার পাশাপাশি সৌন্দর্যবর্ধনের সহায়ক হয়েছে। শিক্ষার্থীদের আবাসন সঙ্কট নিরসনে নতুন দুটি হল উদ্বোধন করা হয়েছে এবং আরও দুটি নতুন হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শিক্ষার্থীদের শারীরিক চর্চার জন্য বিশ্ববিদ্যালয়ে একটি জিমনেসিয়াম উদ্বোধন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শান্তি-শৃংখলা প্রতিষ্ঠায় প্রক্টর আলী আজগর চৌধুরীর প্রশংসা করে উপাচার্য বলেন, ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অত্যাধুনিক ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপনের মাধ্যমে অপরাধ কর্মকাণ্ডে প্রবণতা নিয়ন্ত্রণে রয়েছে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকরা আবাসিক হলগুলোতে বিশৃংখলা ও শিক্ষার পরিবেশ বিনষ্ট হওয়ার বিষয়টি উপস্থাপন করলে উপস্থিত প্রক্টর এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।
বিশ্ববিদ্যালয়ের সব উন্নয়ন কর্মকাণ্ডে সাংবাদিক সমিতি সহযোগিতা করবে বলে অবহিত করেন সমিতির নেতৃবৃন্দ। সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন সাংবাদিক সমিতির সভাপতি ফারুক আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক মন্ডল মোহাম্মদ আরিফ, অর্থ সম্পাদক এ এস আবির, নির্বাহী সদস্য হাসান তারেকসহ সমিতির অন্যান্য সদস্য।

Related posts