September 20, 2018

স্বাধীনতা নয়, ক্ষমতা চেয়েছেন শেখ মুজিব—রিজভী


ঢাকাঃ  আওয়ামী লীগ সরকার দিনে দিনে দেশের স্বার্বভৌমত্ব দুর্বল করে দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

জিয়াউর রহমান সর্ম্পকে সরকারী মহলের এত বিদ্বেষপূর্ন আচরণ কেন? প্রশ্ন করে রিজভী বলেন, জিয়াউর রহমান মহান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এটাই আওয়ামী লীগের জ্বালা। শেখ মুজিবুর রহমান তো স্বাধীনতার জন্য আলোচনা করেন নাই। তিনি আলোচনা করেছেন ক্ষমতা হস্তান্তরের জন্য। তিনি দেশের স্বাধীনতা চাননি, চেয়েছেন ক্ষমতা।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে “মৌলিক অধিকার, বহুদলীয় গণতন্ত্রএবং বর্তমান প্রেক্ষাপট” শীর্ষক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন। আলোচনাসভার আয়োজন করে স্বাধীনতা ফোরাম নামের একটি সংগঠন।

রিজভী বলেন, সরকার ভারতকে ট্রানজিট দিচ্ছে। এটা ট্রানজিট নয় এটা কড়িডোর। ভারতকে মাত্র ১৮৮ টাকা সামান্য ফি দিয়ে এই সুবিধা দেয়া হচ্ছে । আসলে এটা ফি , না আসল ফি হচ্ছে ভোটার বিহীন সরকারকে সমর্থন ফি। তাই জনগণ জানতে চায় কত দামে ভারতের কাছে দেশের স্বাধীনতা বিক্রি করে দিয়েছেন।

তিনি বলেন, বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর নামে রাষ্ট্রদ্রোহ মামলা দিয়েছেন। ভারতে বসে সরকারের বিরুদ্ধে কোন ষড়যন্ত্র হয়নি।

বিএনপির এই নেতা বলেন, বিএনপির কোন নেতা আজ যদি ফরিদপুরেও কোন অনুষ্ঠানে যান আর কালকে যদি আওয়ামী লীগ বলে সেখানে বসে ঐ নেতা সরকার উৎখাতের ষড়যন্ত্র করেছে তা কেউ বিশ্বাস করবে ? আর ভারতে বসে আসলাম চৌধুরী ষড়যন্ত্র করলো এ কথাও কেউ বিশ্বাস করে না। উদ্দেশ্য মূলক ভাবে সরকার তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লাহর সভাপতিত্বে আরো বক্তব্য দেন, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের অধ্যাপক ড. সুকোমল বড়য়া, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, গণশিক্ষা বিষয়ক সম্পাদক সানা উল্লাহ মিয়া প্রমুখ।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ২৭ মে ২০১৬

Related posts