September 25, 2018

স্বস্তির বৃষ্টির সঙ্গে ধানমন্ডি-রামপুরা অন্ধকারে

ঢাকাঃ  রাজধানীর দুটি বিদ্যুত গ্রিড বিপর্যয়ের কারণে আজ রোববার সন্ধ্যার পর রাজধানীর বেশ কিছু এলাকা ঘোর অন্ধকারে নিমজ্জিত হয়ে পড়ে। সন্ধ্যায় স্বস্তির বৃষ্টির সঙ্গে প্রচণ্ড ঝড়ো হাওয়া শুরু হওয়ার পর রাজধানীর দুটি গ্রিড বিপর্যয়ের কবলে পড়ে। এর ফলে ঢাকার বিস্তীর্ণ এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

জানা গেছে, রাজধানীর ধানমন্ডি ও রামপুরার উলন গ্রিডে বিপর্যয়ের কারণে ভিআইপি এলাকা হিসাবে পরিচিত রাজধানীর মিন্টু রোড, বেইলি রোড, ইস্কাটন গার্ডেন, রামপুরা, মালিগাবগ, শান্তিনগর, পল্টন ও মতিঝিলসহ রাজধানীর অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এতে ভোগান্তির শিকার হন নগরবাসী। বিশেষ করে এইচএসসি পরীক্ষার্থীরা সমস্যা পড়েছেন বেশি। এসব এলাকায় কখন বিদ্যুৎ চালু হবে তাও বলতে পারছেন না কেউ।

কাকরাইল কার্যালয়ের কনট্রোলরুমের সুপারভাইজার জানান, সন্ধ্যা সাতটার দিকে অজ্ঞাত কারণে ধানমন্ডি এবং রামপুরার উলন গ্রিড বিপর্যয় হয়। সেটি মেরামতের কাজ চলছে। তবে কখন নাগাদ এর কাজ শেষ হবে সেটা বলতে পারেননি আজিজ।

তিনি জানান, ধানমন্ডির কিছু অংশ, ইস্কাটন গার্ডেন, রমনা, মগবাজার, পল্টন, কাকরাইল, মতিঝিল, রামপুরাসহ আরও বেশি কিছু এলাকা ওই গ্রিডের অন্তর্ভুক্ত। এসব এলাকার কোথাও বিদ্যুৎ সংযোগ সেই।ওই গ্রিডের সমস্যা সমাধান হলেই বিদ্যুৎ সংযোগ ফিরবে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১ মে ২০১৬

Related posts