November 13, 2018

স্থানীয় সভাপতি-সম্পাদকরা প্রার্থী দেবে !

দলীয় প্রতীকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থী নির্বাচন করবে সংশ্লিষ্ট জেলা, উপজেলা এবং ইউনিয়ন পরিষদ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা। মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার/ পৌরসভা নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ সাংবাদিকদের বলেন, ‘আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী নির্বাচন করবে সংশ্লিষ্ট জেলা, উপজেলা এবং ইউনিয়ন পরিষদের সভাপতি-সাধারণ সম্পাদকদের নিয়ে গঠিত ৬ সদস্যের কমিটি। তাদের নির্বাচিত প্রার্থীকে কেন্দ্র থেকে মনোনয়ন দেয়া হবে। তারা প্রার্থী দিতে ব্যর্থ হলে কেন্দ্র থেকে মনোনয়ন দেয়া হবে।’

ভোট হতে যাওয়া স্থগিত দুই পৌরসভায় হাজি আব্দুল লতিফ ও বাদল কৃষ্ণ দেবনাথকে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়েছে বলেও তিনি জানান।

এদিকে ধাপে ধাপে সাড়ে চার হাজার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের কথা জানিয়ে নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ বলেছেন, মার্চের শেষ দিকে ইউপি নির্বাচন করতে হবে তাদের। ওই নির্বাচনের জন্য ফেব্রুয়ারিতে তফসিল ঘোষণারও ইঙ্গিত মিলেছে তার কথায়।

৩০ ডিসেম্বরের পৌরসভা নির্বাচনের মতো আইন অনুযায়ী এই নির্বাচনেও দলীয়-নির্দলীয় দুই প্রক্রিয়াই থাকছে, অর্থাৎ ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থীরা লড়বেন দলের প্রতীক নিয়ে আর সদস্যপদের জন্য প্রার্থীরা লড়বেন নির্দলীয় প্রতীকে। সে মোতাবেক বিধিমালা চূড়ান্ত করা হচ্ছে বলেও জানিয়েছেন শাহ নেওয়াজ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts