September 26, 2018

সৌরভের বিরুদ্ধে গ্রেগ চ্যাপেলের মারাত্মক অভিযোগগুলো কি আপনি বিশ্বাস করেন?

সৌরভের বিরুদ্ধে গ্রেগ চ্যাপেলের মারাত্মক অভিযোগগুলো কি আপনি বিশ্বাস করেন?

স্পোর্টস ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা ব্যাটসম্যান সৌরভ গাঙ্গুলী। যিনি দাদা, মহারাজ, প্রিন্স অফ কলকাতা নামে বেশ পরিচিত।

তাঁর হাত ধরেই টিম ইন্ডিয়া তমসাচ্ছন্ন অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়েছে। নেতা হিসেবে বাংলার মহারাজ সতীর্থদের মনে রীতিমতো ছাপ ফেলে দিয়েছেন। ক্রিকেটবিশ্বও জানতে পেরেছেন, সৌরভ একজন আগ্রাসী নেতা। এমন অধিনায়ক ভারতে খুব কমই এসেছে বলে মনে করে গোটা ক্রিকেটবিশ্ব।

তাঁর দলে প্রাদেশিকতার কোনও জায়গা নেই। যাঁরা পারফর্ম করবেন, ভাল খেলবেন, তাঁরাই দলে থাকবেন। এই ছিল একমাত্র নিয়ম। সেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধেই মারাত্মক সব অভিযোগ আনা হয়েছিল। এবং এই অভিযোগ এতটাই মারাত্মক ছিল যে, ভারত অধিনায়কের ক্রিকেট ক্যারিয়ারে বিরাট বড় প্রশ্নচিহ্নের সামনে এসে দাঁড়ায়।
সেই অভিযোগগুলো এরকম—

১) সৌরভ দলের ভিতরেই ভেদাভেদ তৈরি করে রাখেন। নেতৃত্ব টিকিয়ে রাখতে ভীষণ রকমের মরিয়া সৌরভ। আর তাই দলের ভিতরে ক্রমাগত ভেদাভেদ তৈরি করেন।
২) মানসিক ও শারীরিক ফিটনেস একেবারেই নেই সৌরভের।
৩) সতীর্থরাও সৌরভের উপর থেকে বিশ্বাস হারিয়ে ফেলেছেন। নেতা হিসেবে সতীর্থদের শ্রদ্ধা ও বিশ্বাস সম্পূর্ণ হারিয়ে ফেলেছে সৌরভ।
৪) সৌরভ অধিকাংশ সময়েই কাল্পনিক সব চোটের আশ্রয় নিয়ে থাকেন।
৫) সৌরভ মোটেও কথা শুনে চলেন না।
সৌরভের বিরুদ্ধে এই অভিযোগগুলো এনেছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক গ্রেগ চ্যাপেল। সেই সময় চ্যাপেল ভারতীয় দলের কোচ ছিলেন। আর ভারতীয় ক্রিকেট দলের রিমোট তাঁর হাতে তুলে দেওয়ার নেপথ্যে ছিলেন সৌরভ। কোচ হওয়ার পরেই চ্যাপেল নিজের খেলা শুরু করে দেন। সৌরভের বিরুদ্ধে মারাত্মক সব অভিযোগ আনেন এক ই-মেইলে। সে ইমেল চ্যাপেল পাঠান ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডে।

Related posts