September 26, 2018

সৌম্যর টেনে ধরলেন মাশরাফি, কিন্তু কেন?

স্পোর্টস ডেস্কঃ  একজন আদর্শ অধিনায়কের ধারনা বেশ বিস্তৃত। তিনি অভিভাবক। পুরো দলকে সামনে থেকে নেতৃত্ব দেবেন ঠিকই, তবে প্রত্যেকের পাশেও থাকবেন ভাই কিংবা বন্ধুর মতো। আর এই অধিনায়ক কথাটি সামনে আসলে যে কোনো বাংলাদেশির মনে পড়বে মাশরাফি বিন মুর্তজার কথা। দেশের ক্রিকেট ইতিহাসে তাকে শুধু একজন সফল অধিনায়ক বললে খুব কম বলা হয়।

দলের অন্যান্য ক্রিকেটারের দুর্দিনে যেমন মাশরাফির চোখে জল আসে ভালো দিনগুলোতে সতীর্থদের সঙ্গে আনন্দে মাতেন নড়াইল এক্সপ্রেস। এই যেমন শনিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলনের এক ফাঁকে দলের তরুণ হার্ড হিটার ব্যাটসম্যান সৌম্য সরকারের সঙ্গে দুষ্টুমি করতে দেখা গেলো তাকে। সৌম্যর দর্শনীয় গোঁফ নিয়ে বেশ আগে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা চলছে। ম্যাশকে দেখা গেলো সেই গোঁফ টেনে দিতে।

কেন এমন টানাটানি? নিজের নেই বলে হিংসা? সে তো অসম্ভব। পড়ে শোনা গেল মাশরাফি আসলে দলের অন্যতম সেরা এই ব্যাটসম্যানের খানদানী গোঁফখানা যাতে আরো খানদানী দেখায় সেজন্যই মুচড়ে দিচ্ছিলেন।

এতো কেবল একটি উদাহরণ মাত্র। ক্রিকেটার হিসেবে তার চেয়ে ভালো বেশ কয়েকজন আছেন দলে। কিন্তু সেই ভালো ক্রিকেটারদের ভালো খেলার অনুপ্রেরণা দিয়ে যাওয়ার কাজটা ক্লান্তিহীনভাবে করে যাচ্ছেন ম্যাশ। সেটা সতীর্থের গোঁফ মুচড়ে দেয়ার মাধ্যমে করা যেতে পারে!

সৌম্যের মতো রাজকীয় গোঁফ না থাকলেও মাশরাফির অন্য একটা বিষয় বেশ নজর কাড়ছে সবার। চুলের নতুন ছাট। কাউকে অনুকরণ নাকি নিজের আবিষ্কার সেটা অবশ্য বোঝা যাচ্ছে না।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts