November 16, 2018

সোনারগাঁওয়ে ১০ ইউনিয়নে নৌকা প্রতীক পেলেন যারা!

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ  আগামী ২৮ মে পঞ্চমধাপে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ১০টি  ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী চুড়ান্ত করা হয়েছে। নানা নাটকীয়তার পর আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড গতকাল রোববার দুপুর ১২টায় আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ সোনারগাঁওয়ের ১০টি ইউনিয়নের দলীয় প্রার্থী তালিকা ঘোষনা করেন।

জানা গেছে, উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে বিগত ইউপি নির্বাচনে পিরোজপুর, কাঁচপুর ও শম্ভূপুরা ইউনিয়ন থেকে বিএনপির সমর্থিত প্রার্থী জয়লাভ করেছিল। এ ইউনিয়ন ৩ টিতে আওয়ামীলীগের যে প্রতিদ্বন্ধি প্রার্থীরা পরাজিত হয়েছিলেন এবারের নির্বাচনে তাদেরকেই দলীয় ভাবে নৌকা প্রতিক বরাদ্ধ দেয়া হয়েছে। পিরোজপুর ইউনিয়ন থেকে উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান আহবায়ক কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম নৌকা প্রতিক পেয়েছেন। এছাড়া কাঁচপুরে উপজেলা আওয়ামীলীগের সদস্য মোশাররফ ওমর এবং শম্ভূপুরা ইউনিয়নে উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী এডভোকেট নূরজাহান বেগমের নৌকা প্রতিক পেয়েছেন।

এদিকে মোগরাপাড়া ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, বারদী ইউনিয়ন  থেকে বর্তমান চেয়ারম্যান মো: জহিরুল হক, সাদিপুর ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান আব্দুর রশিদ  মোল্লা ও নোয়াগাঁও ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান দেওয়ান উদ্দিন চুন্নুকে আওয়ামীলীগের মনোনয়ন দেয়া হয়েছে। এ ৪টি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যানদেরকে মনোনয়ন দেয়া হলেও পরিবর্তন এসেছে অপর ৩ টি ইউনিয়নে। বৈদ্যেরবাজার ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন বি ত হয়েছেন বর্তমান চেয়ারম্যান মাহাবুব হোসেন সরকার। তার পরিবর্তে মনোনয়ন দেয়া হয়েছে নতুন মুখ মো: আল আমিন সরকারকে, সনমান্দি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহাবুদ্দিন সাবুকে মনোনয়ন না দিয়ে দেয়া হয়েছে তরুন প্রার্থী জাহিদ হাসান জিন্নাহকে, এছাড়া জামপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহ মোহাম্মদ হানিফের পরিবর্তে মনোনয়ন দেয়া হয়েছে যুবলীগ নেতা তরুন প্রার্থী হামীম সিকদার শিপলুকে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২৪ এপ্রিল ২০১৬

Related posts