September 21, 2018

সোনারগাঁওয়ে পিরামিড !

পৃথিবীর সপ্তম আশ্চর্যের অন্যতম ভালোবাসার নির্দশন আগ্রার তাজমহলের আদলে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার পেরাব গ্রামে বাংলার তাজমহল নির্মাণের পর এবার আরেকটি সপ্তম আশ্চর্যের নির্দশন মিসরের পিরামিডের আদলে র‌্যাপ্লিকা নির্মাণ করা হয়েছে। গতকাল চলচ্চিত্রকার ও মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি এর উদ্বোধন করেন। একই সময় উদ্বোধন করা হয় রাজমনি ফিম সিটি, ফিম জাদুঘর ও ডিজিটাল সিনেমা হল। আগামীকাল শুক্রবার থেকে ৫০ টাকা টিকিটে দর্শনার্থীদের জন্য এটি উন্মোক্ত করে দেয়া হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি সোনারগাঁও উপজেলার প্রত্যন্ত অঞ্চল পেরাব গ্রামে আগ্রার তাজমহলের আদলে বাংলার তাজমহল নির্মাণ করে আলোচিত-সমালোচিত হন। এ তাজমহল দেখতে এখনো প্রতিদিন হাজারো দর্শনার্থী ভিড় জমান। ওই তাজমহলের পাশেই এবার সপ্তম আশ্চর্য মিসরের পিরামিডের আদলে রাজমনি পিরামিড নির্মাণ ও এর ভেতরে আটটি মমি স্থাপন করে আহসান উল্লাহ মনি আবারো আলোচনা-সমালোচনায় আসতে যাচ্ছেন।
এ সময় আহসান উল্লাহ মনি তার পরিচালনায় ভালোবাসার তাজমহল সিনেমাটি প্রদর্শন করে ভাওয়াল রাজার সতী স্ত্রী ছবিটি নির্মাণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানে আরো বক্তব্য দেন : সোনারগাঁও প্রেস কাবের সাধারণ সম্পাদক অসিত কুমার দাস, যুগান্তর পত্রিকার স্টাফ রিপোর্টার আল আমিন তুষার, সাংবাদিক আসাদুজ্জামান নুর।
এ ব্যাপারে আহসান উল্লাহ মনি জানান, পৃথিবীতে এমন সব ঐতিহ্য রয়েছে, যা সবার পক্ষে দেখা সম্ভব নয়। ওইসব ঐতিহ্য দেখানো, বোঝানো ও এ থেকে শিক্ষা নিতে একের পর এক র‌্যাপ্লিকা নির্মাণ করা হচ্ছে। তিনি আরো বলেন, ঢাকার ফিম ইন্ডাস্ট্রি বন্ধ হয়ে যাচ্ছে। এখন থেকে রাজমনি ফিম সিটিতেই চলচ্চিত্র নির্মাণকাজ চলবে। ভবিষ্যতে এ প্রকল্পের আওতায় পাঁচতারা মানের হোটেল নির্মাণ করা হবে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts