September 26, 2018

‘সেরা বাঙালি’ পুরস্কার নিতে কলকাতা যাচ্ছেন মাশরাফি

Captureঢাকা::

বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা বাঙ্গালি ব্যক্তিবর্গদের প্রতি বছরই সম্মাননা জানিয়ে পুরস্কৃত করে কলকাতাভিত্তিক জনপ্রিয় দৈনিক আনন্দবাজার পত্রিকা।

ব্যতিক্রম হচ্ছে না এবছরও। নিজ-নিজ ভূমিকায় গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য এবারও বাঙ্গালী কীর্তিমানদের পুরস্কৃত করতে যাচ্ছে জাতীয় দৈনিকটি। আর প্রথমবারের মতো এবার ক্রীড়াজগত থেকে সেরা বাঙ্গালীর পুরস্কার পেতে যাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা।

জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে শনিবার নির্বাচিত হওয়া কীর্তিমানদের হাতে আনন্দবাজারের পক্ষ থেকে পুরস্কার তুলে দেওয়া হবে। আর এজন্য, বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ‘আনন্দবাজার সেরা বাঙালি-২০১৭’ এর সেরা বাঙ্গালী খেলোয়ড়ের পুরস্কার গ্রহণ করতে শুক্রবার ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়বেন।

জানা গেছে, স্বপরিবারে ভারত সফরে যাবেন নড়াইল এক্সপ্রেস। শনিবার পুরস্কার গ্রহণের পর পরিবারের সাথে কয়েকটা দিন ভারতে কাটিয়ে আগামী সপ্তাহের মঙ্গলবার দিন তার দেশে ফেরার কথা রয়েছে।

এমন সম্মাননা পাওয়া নিঃসন্দেহে একজন খেলোয়াড়ের জন্য প্রাপ্তির। বৃহস্পতিবার সাংবাদিকদের ছোড়া প্রশ্নের জবাবে জানালেন নিজের অনুভূতির কথা। ভালো কাজের স্বীকৃতি হিসেবে পেতে যাওয়া পুরস্কার সম্পর্কে মাশরাফি বলেন, ‘এ ধরনের স্বীকৃতি মানুষকে ভালো কাজ করতে উদ্বুদ্ধ করে।’

প্রসঙ্গত, তৃতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আনন্দবাজারের ‘সেরা বাঙ্গালি’ পুরস্কার পেতে যাচ্ছেন মাশরাফি মুর্তজা। তার আগে ২০০৭ সালে সতীর্থ হাবিবুল বাশার সুমন ও ২০১২ সালে সাকিব আল হাসানও এ পুরস্কারে ভূষিত হয়েছিলেন। সূত্র: বিডিক্রিকটাইম।

Related posts