September 23, 2018

সেই পুলিশ সার্জেন্ট ক্লোজড

zakir

তোফায়েল হোসেন জাকির, স্টাফ রিপোর্টার: রাজধানীতে এক ফটো সাংবাদিককে মারধর করার অভিযোগে মুস্তাইন নামের এক ট্রাফিক সার্জেন্টকে প্রত্যাহার করা হয়েছে।
বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে রাজধানীর মংস্য ভবন মোড়ে দৈনিক মানবজমিন পত্রিকার ফটো সাংবাদিক মো. নাসির উদ্দিন ওই ট্রাফিক সার্জেন্টের হাতে লাঞ্ছিত ও নিপীড়নের শিকার হন।
এ ঘটনায় ট্রাফিক সার্জেন্ট মুস্তাইনকে প্রত্যাহার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-কমিশনার (ডিসি) রিফাত রহমান শামীম।


তিনি বলেন, এ ঘটনায় ট্রাফিক-দক্ষিণের সহকারী কমিশনার (এসি) ঘটনাস্থলে তদন্ত করেছেন। প্রাথমিক তদন্তে ট্রাফিক সার্জেন্ট মুস্তাইনের অসৌজন্যমূলক আচরণ’ পাওয়া গেছে। এজন্য তাকে ক্লোজড করা হয়েছে।


পূর্ণাঙ্গ তদন্তের পর তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান উপ-কমিশনার (ডিসি) রিফাত রহমান শামীম।
এ বিষয়ে সাংবাদিক নাসির উদ্দিন জানান, আজ বিকাল সাড়ে ৪টার দিকে প্রেসক্লাব থেকে অফিসে যাওয়ার পথে মৎস্য ভবনের সামনে আমাকে আটকে আমার গাড়ির কাগজপত্র দেখতে চান সার্জেন্ট মুস্তাইন। কাগজপত্র ঠিক থাকলেও সঙ্গে হেলমেট না থাকায় একটি মামলা দিতে চান ওই সার্জেন্ট।


আমি সার্জেন্টকে জানাই, তিনদিন আগে আমার হেলমেট চুরি হয়েছে। বেতন পেলে কিনে ফেলবো। কিন্তু তিনি কোনো কথা না শুনেই আমাকে একটি মামলা দেন।


নাসির আরও বলেন, আমি ব্যাগ থেকে ক্যামেরা বের করলেই সার্জেন্ট মুস্তাইন আমার টি-শার্টের কলার ধরে এবং ক্যামেরা কেড়ে নিয়ে অন্য এক পুলিশ সদস্যের হাতে দেন। ওই পুলিশ সদস্য আমাকে চর-থাপ্পর মেরে পুলিশ বক্সে নিয়ে যান। পরে সিনিয়র সাংবাদিকরা এসে আমাকে সেখান থেকে উদ্ধার করেন।

Related posts