November 20, 2018

সেই অসহায় পরিবারের পাশে নেই কেউ<<শিকারীদের হুমকি অব্যাহত

আল-মামুন,
খাগড়াছড়ি থেকেঃ  খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা বাইল্যাছড়ি (ছাগলনাইয়া পাড়া) ১৩ বছরের শিশু ও ৭০ বছরের বৃদ্ধ মহিলাসহ একটি অসহায় পরিবারের উপর হত্যার উদ্দেশ্যে বর্বর হামলার ঘটনায় অনেক গরিমসির পর মামলা না হলেও পুলিশ কাউকে আটক করেনী বলে অভিযোগ উঠেছে। যার মামলা নং ০৮। তারিখ ৩১-০৫-২০১৬।

মঙ্গলবার দুপুরে প্রায় ঘন্টা ব্যাপী এই মানববন্ধনে অংশ নেয় স্থানীয় এলাকাবাসীসহ সর্বস্থরের জনতা। তার পর পাশে এ অসহায় পরিবারটির পাশে নেই কেউ।

হামলাকারী প্রধান মো: এরশাদ,রহিম ও হামলার পরিকল্পনাকারী মো: শফিকুর রহমান (সাবেক মেম্বার)র দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত এর দাবী করে আসলেও তেমন কোন উদ্যোগ নেই বলে অভিযোগ করনে অসহায় পরিবারটি।

পরিবার সূত্রে জানা যায়, সম্পত্তি নিয়ে বিরোধকে কেন্দ্র করে গত ২৪ মে সন্ধ্যা ৬টার দিকে বাইল্যাছড়ি নিজ বাড়িতে অবস্থান কালে নাসিমা বেগম (৩৫), মোসা: হালিমা বেগম (৭০), ফারজানা আক্তার (৭০) এর উপর অতর্কিত হামলা চালিয়ে গুরুতর অবস্থায় ফেলে যায় অভিযুক্তরা।

এ ব্যাপারে হামলাকারীদের বিরুদ্ধে মাটিরাঙ্গা থানায় বাদী হয়ে একটি মামলা করেছে মোছা: ছালমা বেগম। হামলার ঘটনার জড়িতরা বর্তমানে ঘাঁ ঢাকা দিয়ে বাদী পক্ষকে বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার দুপুররে বাদীর নিজ বাড়ীতে সপ্রতি ঘটে যাওয়া ঘটনার সত্যতা যাছাইয়ে এ প্রতিবেদক বাইল্যাছড়ি (ছাগলনাইয়া পাড়া) গেলে পাশ্ববত্বী লোকজন ক্ষোভ প্রকাশ করে বলেন সন্ত্রাসী শফিকগং এই নিরহ অসহায় পরিবারটির কৌশলে জায়গা জমি দখল করে উচ্ছেদ করা ও হত্যার উদ্দেশ্যে এ ঘটনাটি ঘটিয়েছে।

কিন্তু প্রসাশন অভিযুক্ত আসামীদেরকে গ্রেফতার করতে পারেনি। প্রসাশনের এ নীরব ভূমিকা পালন করায় নিরপক্ষতা নিয়ে সচেতন মহলে নানান প্রশ্ন দেখা দিয়েছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ১ জুন ২০১৬

Related posts