September 22, 2018

‘সৃষ্টিকর্তা মুস্তাফিজকে একটা স্পেশাল উপহার দিয়েছে’

‘সৃষ্টিকর্তা মুস্তাফিজকে একটা স্পেশাল উপহার দিয়েছে’

স্পোর্টস ডেস্ক: নিজের ক্যারিয়ার, দল আর বাংলাদেশের ক্রিকেট নিয়ে সংবাদ সম্মেলন অথবা সাক্ষাৎকারে অনেক কথাই বলে আসছেন মাশরাফি বিন মুর্তজা। এবার কথা বললেন শুধু মুস্তাফিজকেই নিয়ে। মুস্তাফিজুর রহমানের ভেতর-বাইর, প্রতিভা-সামর্থ্য, শঙ্কা-সম্ভাবনা, সব কিছু নিয়েই কথা বলেন দেশের প্রথম সারির একটি অন লাইন নিউজ পোর্টালের সঙ্গে।

পোর্টালটির একান্ত সাক্ষাৎকারে মাশরাফিকে প্রশ্ন করা হয়েছিল আইপিএল দেখছেন? মুস্তাফিজ তো দারুণ করছে!

জবাবে তিনি বলেন, আমি শুধু মুস্তাফিজের চার ওভার, আর সাকিবের ব্যাটিং-বোলিং দেখি। মুস্তাফিজের পারফরম্যান্স অবশ্যই প্রত্যাশিত ছিল। আন্তর্জাতিক ক্রিকেটেই বড় বড় ব্যাটসম্যানরা হিমশিম খেয়েছে ওকে পড়তে। আইপিএলে তো চারজন বিদেশি, সাতজন ভারতীয়। সেখানে আরও ভালো করারই কথা। একটুও অবাক হইনি। ওর কাছে এমন পারফরম্যান্সই প্রত্যাশিত ছিল। আইপিএল শুরুর আগেই একটি সাক্ষাৎকারে আমি বলেছিলাম, মুস্তাফিজ সর্বোচ্চ উইকেট শিকারি হবে, অন্তত সেরা তিনে থাকবেই। আমি এখন সেদিকেই তাকিয়ে।

কুইক লার্নার’ এই কথাটি সবাই বলছে। আইপিএলে তার অধিনায়ক, টিম ম্যানেজমেন্টের অন্যরা, ধারাভাষ্যকার-বিশেষজ্ঞরা, সবাই বলছে মুস্তাফিজের ক্রিকেট ব্রেইন দারুণ। আপনার মূল্যায়ন কি?

জবাবে তিনি বলেন, এখানে ন্যাচারাল ব্যাপার কিছু তা আছেই। ও খুব দ্রুত সবকিছু ধরতে পারে। বছরখানেক হলো আন্তর্জাতিক ক্রিকেটে এসেছে এবং দলে ঢোকার পর থেকেই নিয়মিত খেলছে। কিছু অভিজ্ঞতাও হয়েছে। সেই অভিজ্ঞতা সে খুব ভালো কাজে লাগায়। ব্যাটসম্যানকে দ্রুত পড়তে পারে। আর সৃষ্টিকর্তা তো স্পেশাল একটা উপহার দিয়েছেই, ‘কাটার’। সব মিলিয়ে সে খুব স্মার্ট বোলার।

আর একটা ব্যাপার হলো, জীবনের সেরা জায়গায় কেউ থাকলে, আস্তে আস্তে মাথা খুলতে থাকে। ক্রিকেট মাঠের পারফরম্যান্সের ইতিবাচক প্রভাব জীবনেও পড়ে। আবার জীবন গোছানো হলে সেটার ইতিবাচক প্রভাব মাঠের পারফরম্যান্সে পড়ে। সব মিলিয়েই হচ্ছে।

Related posts