September 19, 2018

সুষ্ঠ ও প্রশ্নহীন নির্বাচনের সমাপ্তি চাইঃ জেলা পুলিশসুপার

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন বলেন, সরকার চায় একটি সুষ্ঠ ও সুন্দর নির্বাচন। যে নির্বাচনে সর্বস্তরের মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে। আর সরকারের নির্দেশনা পালনে সবচেয়ে বড় ভূমিকা থাকবে নির্বাচনী কেন্দ্রে নিয়োজিত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদের। তাই ১১টি ইউনিয়নে ১২শ’ পুলিশ ও ৩২শ’ আনসার সদস্যের পাশাপাশি ১৪০ জন বিজিবি মোতায়েন করা হয়েছে। কাজেই আপনারা সতর্ক ভূমিকায় নিজ নিজ দায়িত্ব পালন করবেন।

শনিবার ২৩ এপ্রিল সদর ও রূপগঞ্জ উপজেলার আওতাধীন ১১টি ইউনিয়নের নির্বাচন উপলক্ষ্যে ভোট কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দায়িত্ব পালনে পাঠানোর পূর্বে করনীয় বিষয়ে অবগত করতে তাদের উদ্দেশ্যে একথা বলেন তিনি।

শুক্রবার (২২ এপ্রিল) সকাল ১১টায় পুলিশ সুপারের কার্যালয় প্রাঙ্গণে নির্বাচনে দায়িত্ব প্রাপ্ত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাথে সচেতনতা ও দিক নির্দেশনা মূলক সভা করেন জেলা পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন।

পুলিশ সুপার আরো বলেন, অপরিচিত কোন ব্যাক্তির কাছ থেকে কোন ধরনের খাবার গ্রহণ করবেন না। কারণ নির্বাচনী কেন্দ্র জুড়ে কিছু দুষ্কৃতি ধরণের মানুষ থাকতে পারে। তবে কেন্দ্রের আশেপাশে এধরণের দুষ্কৃতিকারকরা রয়েছে কিনা, সেই দিকেও আপনাদের সতর্ক থাকতে হবে।

ড. মহিদ বলেন, নির্বাচনী কেন্দ্রে যে কোন ধরণের আপত্তিকর ঘটনা প্রতিরোধে  আপনাদের কঠোর ভূমিকায় থাকতে হবে। কোন ধরণের বিশৃঙ্খল ঘটনা ঘটলে নির্বাচন কমিশন ও আপনাদের উচ্চ পদস্থ কর্মকর্তাদের অবহিত করবেন। তবে যেকোন পরিস্থিতি মোকাবেলায় অস্ত্র ব্যবহার করতে হবে, সেটা আপনাদের জানা রয়েছে বলে আমি বিশ্বাস করি। সব শেষে নারায়ণগঞ্জে আমরা একটি সুষ্ঠ ও প্রশ্নহীন নির্বাচনের সমাপ্তি চাই। আপনারাও সেই লক্ষ্যেই কেন্দ্রগুলোতে নিরাপত্তা জোরদার করবেন।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মহিবুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোখলেছুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মো. বদরুল আলম মোল্লা, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মালেক, ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল উদ্দিন, প্রমুখ।

আলোচনার পরপর নির্ধারিত কেন্দ্রগুলোতে পাঠানো হয় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদের।
উল্লেখ্য, আজ ২৩ এপ্রিল সদর ও রূপগঞ্জ উপজেলায় ১১ টি ইউনিয়নে ১৯৪টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ভোটারের সংখ্যা প্রায় সোয়া ৫ লাখ।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২২ এপ্রিল ২০১৬

Related posts