September 22, 2018

সুষ্ঠু ও সুন্দর নির্বাচন সম্পন্নে বিভাগীয় কমিশনারের নির্দেশ

রফিকুল ইসলাম রফিক, ব্যুরো চীফঃ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে করার লক্ষ্যে প্রশাসনিক কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ। তিনি জানান, সিটি করপোরেশনের অধীনে ২৭টি ওয়ার্ডে ২৭জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তারা নির্বাচনী আচরণবিধি যখাযখভাবে প্রতিপালনসহ কেউ আচরণবিধি লংঘন করছে কিনা তা দেখভাল করবেন। এ ব্যাপারে তাদেরকে নির্দেশনা দেয়া হয়েছে। এখন পর্যন্ত আচরণবিধি লংঘনের বড় ধরণের কোন অভিযোগ পাওয়া যায়নি। তবে কারো কোন অভিযোগ থাকলে সাথে সাথে রিটার্ণিং অফিসার ও সংশ্লিষ্ট ওয়ার্ডে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিষ্টেকে অবহিত করার জন্য প্রার্থীদেরকে অবগত করা হয়েছে। ( নীচে ভিডিও)

 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ সোমবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও জেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় অংশ নেন। মতবিনিময় শেষে তিনি আলোচনার বিষয়বস্তু ও নির্দেশনার ব্যাপারে সাংবাদিকদের জানান।

তিনি বলেন, নির্বাচন কমিশন ও জেলা প্রশাসনের কর্মকর্তাদের মধ্যে ঠিকমতো সমন্বয় হচ্ছে কিনা সে ব্যাপারে মতবিনিময় সভায় পর্যালোচনা করা হয়েছে। নির্বাচনের দিন পর্যন্ত আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে ও সুষ্ঠু পরিবেশ বজায় রাখার ব্যাপারে তাদেরকে নির্দেশনা দেয়া হয়েছে।

জেলা প্রশাসক রাব্বী মিয়ার সভাপতিত্বে মতবিনিময় সভায় সিটি করপোরেশন নির্বাচনের রিটার্ণিং অফিসার নুরুজ্জামান তালুকদারসহ পুলিশ,র‌্যাব ও জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 ভিডিওঃ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন বিষয়ে মতবিনিময় সভা ও ঢাকা বিভাগীয় কমিশনারের বক্তব্য 

 

Related posts