September 22, 2018

সুন্দরবন রক্ষার দাবীতে সাইকেল র‌্যালী

মোঃ মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ রামপাল বিদুৎ কে›ত্র প্রকল্প বাতিল করে সুন্দরবন রক্ষার দাবীতে গতকাল সোমবার বেলা সাড়ে ১১টায়, দিনাজপুরের ফুলবাড়ীতে সাইকেল মিছিল করেছে, প্রান প্রকৃতি পরিবেশ রক্ষা কথন নামে একটি ছাত্র সংগঠন।

সকাল সাড়ে ১১ টায় স্থানীয় নিমদলা মোড় থেকে এই সাইকেল মিছিলটি বের হয়, সাইকেল মিছিলটি উদ্বোধন করেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও তেলগ্যাস খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির অন্যতম নেতা, আমিনুল ইমলাম বাবলু। সাইকেল মিছিলটি উপজেলার বিভিন্ন এলাকা প্রদক্ষিন করে পুনরায় নিমতলা মোড়ে এসে শেষ হয়। মিছিল শেষে, নিমতলা মোড়ে একটি পথসভা অনুষ্ঠিত হয়।

পথসভায় বক্তব্য রাখেন প্রান প্রকৃতি পরিবেশ রক্ষা কথন সংগঠনের আহবায়ক তানভির রহমান স্বাধীন, সদস্যসচিব আল আমিন, প্রান প্রকৃতি পরিবেশ রক্ষা কথন এর উদ্যেক্তা শাহরিয়ার সানি। এসময় বক্তাগণ বলেন বাংলাদেশের হাজার বছরের ঐতিহ্যবাহী সম্পদ সুন্দরবন ধবংশ করে, রামপাল বিদুৎ কেন্দ্র তৈরী করা যাবে না, এজন্য তারা রামপাল বিদুৎ কেন্দ্র বাতিল করার জন্য সরকারের নিকট আহবান জানান।

দিনাজপুরের আরো সংবাদঃ 

চাকুরী স্থায়ী করনের দাবীতে দিনাজপুর পল্লিবিদুৎ সমিতি-২ এর মিটার রিডারদের কর্মবিরতি।
মোঃ মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ
চাকুরী স্থায়ী করনের দাবীতে গতকাল সোমবার সকাল থেকে কর্ম বিরতি করেছেন দিনাজপুর পল্লি বিদুৎ সমিতি-২ এর মিটার রিডারেরা।
বাংলাদেশ মিটার রিডার ম্যাসেঞ্জার ঐক্য পরিষোদ এর কেন্দ্রিয় কমিটির কর্মসুচির অংশ হিসেবে তারা এই কর্ম বিরতি পালন করেন।
কর্মবিরতি চলাকালে বক্তব্য রাখেন, ম্যাসেঞ্জার মিটার রিডার পরিষোদের দিনাজপুর পল্লি বিদুৎ-২ শাখার, সভাপতি রুহুল আমিন, সাধারন সম্পাদক মাসুম মন্ডলসহ মিটার রিডার ম্যাসেঞ্জার পরিষোদের নেতৃবৃন্দরা। কর্মসুচিতে দিনাজপুর পল্লি বিদুৎ সমিতি-২ এর কর্ম এলাকা ফুলবাড়ী, বিরামপুর,নবাবগঞ্জ, হাকিমপুর, পার্বতিপুর ও ঘোড়াঘাট উপজেলার ১১৪ জন মিটার রিডার অংশ নেয়।
এদিকে মিটার রিডারদের কর্মবিরতিতে অচল হয়ে পড়েছে, দিনাজপুর পল্লি বিদুৎ সমিতি-২ এর মিটার পরিদর্শন কার্য্যক্রম, ফলে পল্লি বিদুৎ সমিতি-২ এর মহাব্যবস্থাপক সন্তোষ কুমার সাহা ও বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার এসএম মনিরুজ্জামান আল মাসুদ, কর্মসুচি প্রত্যাহারের জন্য আন্দোলনকারী মিটার রিডারদের কর্মসুচি প্রত্যারের জন্য অনুরোধ জানালে, সেই অনুরোধ প্রত্যাক্ষান করে আন্দোলন চালিয়ে যাওয়ার সিন্ধান্ত নেয় মিটার রিডারগণ। এতে মিটার রিডার পরিদর্শন কার্য্যক্রম অচল হয়ে পড়ে পল্লি বিদিুৎ সমিতিটির।
পল্লি বিদুৎ সমিতির মহাব্যবস্থাপক সন্তোষ কুমার সাহা বলেন, মিটার রিডারদের চাকুরী ৩, ৬, ও ৯ বছর ম্যায়াদি চুক্তি ভিত্তিক, তাদের দাবী ছিল, তাদের চাকুরী ছাটাই না করা, সেটি ইতিমধ্যে আমরা মেনে নিয়েছি, এখন তারা বলছেন তাদের চাকুরী স্থায়ী করন, কিন্তু এই সিদ্ধান্ত আমরা নিতে পারি না, এটি সরকারের সিদ্ধান্ত, তাদের কর্মবিরতির কারনে আমরা গ্রাহকদের সময়মত সেবা দিতে পারছিনা, এজন্য তাদের কর্মসুচি প্রত্যাহার করার অনুরোধ করা হয়েছিল, কিন্তু তারা সেই অনুরোধ রক্ষা করেনি।
উপজেলা নির্বাহী অফিসার এসএম মনিরুজ্জামান আল মাসুদ বলেন, মিটার রিডারদের অনেকদাবী, পল্লি বিদুৎ সমিতি মেনে নিয়েছে, এখন যে দাবী করছে, তা সমিতির একার পক্ষে সিদ্ধান্ত নেয়া সম্ভাব নয়। নিরাপ্তাার বিষয়ে তিনি বলেন, আন্দোলন কারীরা সহিংস আন্দোলন করছে না, এজন্য নিরাপ্তার কোন সমস্য নাই , তারা সহিংস আন্দোলনে গেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ফুলবাড়ীতে ভোক্তা অধিকার সংরক্ষন বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত।
মোঃ মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইন সংরক্ষন বিষয়ে, উপজেলা প্রসাশনের উদ্দোগ্যে গতকাল সোমবার সকাল ১০ টায় উপজেলা সভাকক্ষে সেমিনার ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
আলোচনাসভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ এহেতেশাম রেজার সভাপতিত্বে ব্ক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভুমি) নাসিম আহম্মেদ, উপজেলা কুষিকর্মকর্তা এটিএম হামিম আশরাফ, ফুলবাড়ী থানার ওসি মোকসেদ আলী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোছাঃ হাসিনা ভুঁইয়া, ভোক্তা অধিকার কমিটির সভাপতি নাজিম উদ্দিন মাষ্টার ও বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যানগণ।
ভোক্তা অধিকার সেমিনার ও আলোচনাসভায় উপজেলার বিভিন্নস্থরের প্রতিনিধিগণ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
ফুলবাড়ীতে আইনশৃংখলা বিষয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত।
মোঃ মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল সোমবার সকাল ১১ টায় উপজেলা সভাকক্ষে মাসিক আইন শৃৃংখলাসভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা আইনশৃংখলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ এহেতেশাম রেজার সভাপতিত্বে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভুমি) নাসিম আহম্মেদ, ফুলবাড়ী থানার ওসি মোকসেদ আলী, উপজেলা কুষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছাঃ হাসিনা ভুঁইয়া, ফুলবাড়ী পৌরসভার প্যানেল মেয়র মামুনুর রশিদ চৌধুরী, পৌর কাউন্সিলর আব্দুল জবক্ষার মাসুদ ও বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যানগণ।
আইনশৃংখলা সভায় মাদক মুক্ত ফুলবাড়ী গঠন করতে উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজা ও ওসি মোকসেদ আলী সকলের সহযোগীতা কামনা করেন এবং ইতিমধ্যে ৮০ভাগ মাদক মুক্ত হয়েছে বলে ঘোষনা দেন।
মোঃ মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

Related posts