September 20, 2018

সুনামগঞ্জ জেলা গন দাবি পরিষদের সভা অনুষ্ঠিত

শিহাবুজ্জামান কামাল, লন্ডন ব্যুরোঃ গত রবিবার ,২৫ ডিসেম্বর ইস্টলন্ডনের স্থানীয় মাইক্রো বিজনেস সেন্টারে সুনামগঞ্জ জেলা গণ দাবি পরিষদ ইউ কে এর প্রথম এক সভা অনুষ্ষ্ঠিত হয়েছে । সংগঠনের সভাপতি এম সুলেমান আলীপীর এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হেলাল উদ্দীন আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডন বারা অব টাওয়ার হামলেটস এর কাউন্সিলার মোহাম্মদ মোস্তাকিম এছাড়া আরো উপস্থিত ছিলেন , উপদেষ্টা জামাল হোসেন চৌধুরী ,আমেরিকা থেকে আগত জনাব আনোয়ার হোসেন চৌধুরী

বিশিষ্ট শিক্ষাবিদ মীর পুর হাই স্কুল এর সাবেক ডেপুটি হেড টিচার মাষ্টার আমীর উদ্দিনআহমদ ,গোলাপগঞ্জ এডুকেশন ট্রাস্টের সভাপতি জনাব মোস্তফা মিয়া ও গণদাবি পরিষদের প্রধান উপদেষ্টা কমিউনিটি ব্যাক্তিত্ব জনাব নুর বকশ লিপোল্ড কমিউনিটি কালচারেল এসোসিয়েশন এর চেয়ার পারসন সাজ্জাদুর রহমান।
সন্ধা ৭:৩০ঘটিকায় অনুষ্ঠিত বৈঠকের উদ্ভোধনি বক্তব্যে সভাপতি জনাব এম সুলেমান আলীপীর বলেন ,খ্রীস্টমাসের ট্রান্সপোর্ট বিহীন অবস্থায় প্রচন্ড শীত উপেক্ষা করে বৈঠকে উপস্থিত হওয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

সাধারণ সম্পাদক জনাব হেলাল উদ্দিন আহমদ গণদাবির চার দফা উল্লেখ করে সবাই কে বলেন আমাদের দাবি হচ্ছে নিম্ন রুপ।
১। জেলার উপকন্ঠে একটি বিশ্ববিদ্যালয় স্থাপন আজ সময়ের একটি বড় দাবি ।

২। ছাতক থেকে সুনামগঞ্জ পর্যন্ত রেল লাইন বর্ধিতকরা।
৩।জেলা সদর হাসপাতালকে মেডিকেল কলেজ হাসপাতালে উন্নীত করা ।
৪।সিলেট-সুনামগঞ্জ সড়ক চার লেনে উন্নীত করা।
সভায় আগত অতিথি বৃন্দ গণদাবির চার দফার সাথে একাত্মতা ঘোষণা করে তা বাস্তবায়নে সরকারকে এগিয়ে আসার জোর দাবি জানান ।

এছাডা বৈঠকে বক্তৃব্য রাখেন , কোষাধ্যক্ষ এম কয়ছর খান , সাংগঠনিক সম্পাদক, এম কামাল হোসাইন ,ধর্ম বিষয়ক সম্পাদক মাও:কাজী নাসির উদ্দিন ও জয়েন্ট সেক্রেটারী জয়নুল আবদীন ।

কেন্টের বিশিষ্ট ব্যবসায়ী জাকির হোসেন চৌধুরী। বিশপ ওয়ে মসজিদের সাবেক খতিব মাও: হাবীবুর রহমান ফুয়াদ । আতাউর রহমান চৌধুরী ও জনাব আব্দুল কাইয়ুম । বৈঠকে সকলের পরামর্শ অনুযায়ী মাচ মাসে সুনাম গন্জ জেলার প্রত্যেক উপজেলা ও থানার লোকদের সাথে যোগাযোগ করে গণ সমাবেশ করা।

সুনামগন্জ জেলার লোকদের উক্ত সংঘঠনের সদস্য হওয়ার আহবান জানানো হয়। তাছাড়া মায়ানমার ও সিরিয়ার মুসলমানদের উপর বর্বরোচিত হামলার তীব্র প্রতিবাদ জানানো হয়।

Related posts