September 19, 2018

সীতাকুন্ডে আওয়ামী লীগ নেতার বাড়ী ভাংচুরঃ নিন্দা জ্ঞাপন

হাকিকুল ইসলাম খোকন, ওসমান গনি ও সুহাস বডুয়া: আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিনের কোষাধক্ষ্য এবং নিউইয়র্ক থেকে প্রকাশিত নিউজ পোর্টাল ইউএসবাংলানিউজ ডটকমের নির্বাহী সম্পাদক খালেদ শরফুদ্দিন জসিমের গ্রামের বাড়ী চট্রগ্রামের সীতাকুন্ডে গত শনিবার দুস্কৃতিকারীদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আমেরিকান প্রেসক্লাব অফ বাংলাদেশ অরিজিন সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ও সাধারন সম্পাদক হেলাল মাহমুদ এবং ইউএসবাংলানিউজ ডটকম সম্পাদক আবু সাঈদ রতন।

এছাড়া ও যুক্তরাষ্ট্র প্রবাসীদের পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন ও প্রতিবাদ করেছেন আমেরিকা -বাংলাদেশ এ্যালাইন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এমএ সালাম, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন ও সাধারণ সম্পাদক শামসুউদ্দিন আহমেদ শামীম ,যুক্তরাষ্ট্রস্থ সোহরাওয়ার্দী স্মৃতি পরিষদের সভাপতি হাসানুর রহমান ও সাধারন সম্পাদক সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ সভাপতি আব্দুল মোসাব্বির ও সাধারন সম্পাদক নূরে আলম জিকু, নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি ও সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া, সেন্ট্রাল ফ্লোরিডা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহামন মিলন ও সাধারণ সম্পাদক আলো আহমেদ, আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ও সাধারণ সম্পাদক হেলাল মাহমুদ, বঙ্গবন্ধু প্রচারকেন্দ্র ও সমাজকল্যান পরিষদেও সহ-সভাপতি ফিরোজ মাহমুদ ও সাধারণ সম্পাদক এম আনোয়ার প্রমুখ।

এক বিবৃতিতে প্রবাসী নেতৃবৃন্দ অবিলম্বে দুস্কৃতিকারীদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তিদাবী করেছেন।

উল্লেখ্য, সলিমপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ডা. শেখ সাইফুদ্দিন খালেদ অভিযোগ করে জানান, সম্প্রতি বাড়ির পাশে একটি মসজিদ নির্মাণকে কেন্দ্র করে এলাকার কিছু লোকের সাথে তাদের মতানৈক্য সৃষ্টি হয়। এ অবস্থার সুযোগ নিয়ে গত শনিবার ভোর আনুমানিক ৪টার দিকে হঠাৎ কিছু দুস্কৃতিকারী বাড়ির ভেতরে প্রবেশ করে তাদের একটি ঘরের জানালায় পাথর নিক্ষেপ করে ভাঙ্গচুর চালায়। এ সময় পাথর ও ভেঙ্গে যাওয়া কাঁচের টুকরোয় আহত হন ঐ ঘরে ঘুমিয়ে থাকা তার মা সকিন-আরা বেগম(৬৮) ও মেয়ে মেলা খালেদ (৯)। এ ঘটনায় আশপাশের কতিপয় লোকজন জড়িত থাকতে পারে ধারণা করে তিনি বাদী হয়ে গতকাল (রবিবার) সীতাকুন্ডু থানায় একটি জিডি (নং ৬২০/১৬ তাং ১৭.০৪. ১৬ইং) দায়ের (নং ৬২০/১৬ তাং ১৭.০৪.১৬ইং) দায়ের করেছেন ডা. শেখ সাইফুদ্দিন খালেদ অভিযোগ করেছেন ।

সীতা কুন্ডু থানার ওসি মো. ইফতেখার হাসান জিডি দায়েরের কথা স্বীকার করে বলেন, মসজিদ নির্মাণকে কেন্দ্র করে সেখানে দু’পক্ষের মধ্যে কিছু সমস্যা চলছে । এ অবস্থায় রাতের আঁধারে দুস্কৃতিরা তার বাড়িতে পাথর ছুঁড়ে ভাঙ্গচুর করেছে। ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

 

Related posts