November 21, 2018

সিসিক নির্বাচনী প্রচারনায় একদিকে শফিক চৌধুরী, অন্যদিকে লুনা

images-1মো. আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন জমে উঠেছে আওয়ামী লীগ-বিএনপি’র মধ্যে লড়াই। নিজেদের ভোট ব্যাংক ভারি করার কাজ চালিয়ে যাচ্ছে আওয়ামী লীগ ও বিএনপি। আ.লীগ সমর্থিত মেয়র পদপ্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের পক্ষে মাঠে আছেন সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী আর বিএনপি সমর্থিত মেয়র পদপ্রার্থী আরিফুল হক চৌধুরীর পক্ষে আছেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা, সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ‘নিখোঁজ’ এম ইলিয়াসপত্নী তাহসিনা রুশদি লুনা। শফিক চৌধুরী-তাহসিনা রুশদি লুনা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) সম্ভাব্য সংসদ সদস্য পদপ্রার্থী। তারা এ আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশী।

আগামী ৩০ জুলাই অনুষ্ঠিতব্য সিসিক নির্বাচনে আওয়ামী লীগ মেয়র পদে সমর্থন দিয়েছে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানকে। অন্যদিকে বিএনপি সমর্থন দিয়েছে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সাবেক মেয়র আরিফুল হক চৌধুরীকে। এঁদের সাথে বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করলেও নিজ নিজ প্রার্থীদের পক্ষে দুই হেভিওয়েট (শফিক চৌধুরী ও তাহসিনা রুশদি লুনা) মাঠে নামায় এখন অলিখিতভাবে লড়াইটা মূলত আওয়ামী লীগ-বিএনপি’র মধ্যেই হবে বলে মনে করছেন বিশ্বনাথ-ওসমানীনগরের আওয়ামী লীগ-বিএনপি নেতারা।

এদিকে, গত শুক্রবার ঢাকা থেকে সিসিক নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারনায় অংশ নিতে তাহসিনা রুশদি লুনা আসেন। গত দুইদিন ধরে তিনি সিলেট নগরীর বিভিন্ন এলাকায় ধানের শীষের সমর্থনে প্রচার-প্রচারনায় অংশ নেন। আরিফুল হক চৌধুরীর পক্ষে ভোট প্রার্থনা করে ভোটাদের কাছে। তার সঙ্গে প্রচারে অংশগ্রহন করেন বিশ্বনাথ-ওসমানীনগর বিএনপি ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

অপরদিকে, সিসিক নির্বাচনে বদর উদ্দিন কামরান মহাজোটের মনোনিত প্রার্থী ঘোষনার পর ও প্রতিক পাওয়ার পরপরই শফিক চৌধুরী সিলেট নগরীর অলি-গলি প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন। এ নির্বাচনে জয়লাভ করার জন্য নেতা-কর্মীদেরকে দিয়ে যাচ্ছেন নানাবিধ দিকনির্শেনা। নগরীর বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকের পক্ষে ভোট চাইছেন তিনি। শফিক চৌধুরীর সঙ্গেও প্রচারনায় অংশ গ্রহন করেন বিশ্বনাথ-ওসমানীনগর আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

সিসিক নির্বাচনে কে জিতবেন সেটা সময়ই বলে দেবে। তবে এই দুই হেভিওয়েট, শফিকুর রহমান চৌধুরী ও তাহসিনা রুশদি লুনা নির্বাচনী মাঠে প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে উপস্থিত থাকায় বিশ্বনাথ-ওসমানীনগর আওয়ামী লীগ-বিএনপি নেতাকর্মীর মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

Related posts