December 11, 2018

সিলেট-২ আসনে বিএনপির মনোনয়ন সংগ্রহ করলেন ইলিয়াসপত্নী লুনা

imagesমো. আবুল কাশেম, বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি:: সকল-জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে গত রবিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট নির্বাচনে অংশগ্রহন করার ঘোষনা দেয়। এরপর দলীয় মনোনয়ন ফরম বিক্রিয় ঘোষনা দেয় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। গতকাল সোমবার থেকে বিএনপির দলীয় মনোনয়ন বিক্রি শুরু হয়। সিলেট-২ আসন নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলী নির্বাচনী এলাকা হিসেবে পরিচিত। তিনি দীর্ঘ সাড়ে ৬ বছর ধরে নিখোঁজ রয়েছেন। এখনও তাঁর কোনো সন্ধান পাওয়া যায়নি। ২০১২ সালের ১৭ এপ্রিল ঢাকা বনানী থেকে তার ব্যক্তি গাড়ি চালক আনসার আলীসহ নিখোঁজ হন তিনি। ইলিয়াস আলীর অবর্তমানে সিলেট-২ আসনে তার স্ত্রী তাহসিনা রুশদির লুনা দলীয় মনোনয়নপ্রত্যাশী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রবাসী অধ্যুষিত সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে বিএনপি’র মনোনয়নপত্র সংগ্রহ করলেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্ঠা ও ইলিয়াসপত্নী তাহসিনা রুশদির লুনা। আজ মঙ্গলবার দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সিলেট বিভাগীয় বুথ থেকে তিনি এ মনোনয়নপত্র কেনেন। এসময় তার সাথে দলের নেতাকর্মীও উপস্থিত ছিলেন। বিএনপির রাজনীতিতে সম্পৃক্ত হওয়া তাহসিনা রুশদির লুনা দীর্ঘ দিন ধরে এলাকার মানুষের সুখে-দুঃখে পাশে দাঁড়িয়েছেন। তিনি এলাকার মানুষের কাছে পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবেও পরিচিত।

দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের বিষয়টি নিশ্চিত করে তাহসিনা রুশদির লুনা সাংবাদিকদের বলেন, আজ মঙ্গলবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম ক্রয় করি। সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হবে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। সুষ্ট নির্বাচন হলে সারা দেশে বিএনপি বিপুল ভোটে জয়ী হব। তিনি নিখোঁজ স্বামী ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার জন্য এলাকার সকল ভোটারের কাছে দোয়া কামনা করেন।

তিনি বলেন, বিএনপি থেকে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন পেলে তিনি সিলেট-২ আসনের দুই উপজেলার সমস্যাগুলো চিহ্নিতকরে সেগুলোর সমাধানের পথ খুঁজতে টিম গঠন এবং সে অনুযায়ী নির্বাচনী ইশতেহার তৈরি করবেন বলে জানিয়েছেন। এক্ষেত্রে তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

জানাগেছে, গত রবিবার বিভিন্ন গণমাধ্যমে বিএনপির একশত আসনের প্রার্থীর নামের তালিকা প্রকাশ করে। এতে সিলেট-২ আসনে একক প্রার্থী হিসেবে নিখোঁজ বিএনপি নেতা ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্ঠা তাহসিনা রুশদি লুনার নাম রয়েছে। সিলেট-২ আসনে একক প্রার্থী তাহসিনা রুশদি লুনা নাম প্রকাশ হওয়ায় গত রবিবার বিকেলে থেকে বিশ্বনাথ বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাকে অভিনন্দন জানিয়ে পোষ্ট করতে দেখা যায়। এতে দলীয় নেতাকর্মীরা উজ্জীবিত।

FB_IMG_1542100248736তাহসিনা রুশদির লুনার সবচেয়ে বড় পরিচয় তিনি নিখোঁজ বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক, সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি এম ইলিয়াস আলীর সুযোগ্য সহধর্মিনী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কুয়েত মৈত্রী হলের সাবেক এজি এস তাহসিনা রুশদি লুনা। স্বামী ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার পর বাংলাদেশ রাজনীতিতে ব্যাপক পরিচিত লাভ করেন তিনি। গত উপজেলা নির্বাচনে বিশ্বনাথ-ওসমানীনগরে বিএনপি সমর্থিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের বিজয়ী করতে লুনা মাঠ চুষে বেড়ান। দিনরাত দলীয় প্রার্থীদের বিজয়ী করার জন্য এলাকার প্রত্যন্ত অঞ্চল ঘুরে বেড়ান। ফলে এ দুটি উপজেলা নির্বাচনে দলীয় চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান প্রার্থীরা বিজয়ী হন। এতে তিনি এলাকার ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এরপর দলীয় হাই কমান্ডে লুনার গ্রহনযোগ্যতা আরও বেড়ে যায়।

এব্যাপারে বিশ্বনাথ উপজেলা বিএনপির সভাপতি ও বিশ্বনাথ সদর ইউপির সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন বলেন, আমাদের প্রাণপ্রিয় নেতা দীর্ঘ সাড়ে ৬ বছর ধরে নিখোঁজ রয়েছেন। তার অবর্তমানে ম্যাডাম (তাহসিনা রুশদি লুনা) সিলেট-২ আসনে ধানের শীষ প্রতিক নিয়ে নির্বাচন করবেন। সুষ্টভাবে একাদশ সংসদ নির্বাচন সম্পন্ন হলে এ আসনে বিএনপি বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হবে।

তিনি বলেন, দলীয় নেতাকর্মীদের গায়েবী মামলা দিয়ে গ্রেপ্তার ও হয়রানি করা হচ্ছে। নির্বাচনের পূর্বে গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মীর মুক্তি ও নেতাকর্মীদের গ্রেপ্তার না করার আহবান জানান তিনি।

বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি সুহেল আহমদ চৌধুরী সাংবাদিকদের বলেন, আমাদের প্রিয় নেতা ইলিয়াস আলী নিখোঁজ রয়েছেন। তাঁর অবর্তমানে ভাবী (তাহসিনা রুশদি লুনা) ধানের শীষ প্রতিক নিয়ে নির্বাচন করবেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহন করবে এমন ঘোষনার পর নেতাকর্মীর মধ্যে প্রাণঞ্জলতা ফিরে এসেছে। গত উপজেলা নির্বাচনে আমাদের নেত্রী তাহসিনা রুশদি লুনার (ভাবী) পরিশ্রমে ফসল হিসেবে আমি নির্বাচিত হয়েছি। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে হলে সিলেট-২ আসনে আমাদের নেত্রী (তাহসিনা রুশদি লুনা) বিপুল ভোটে নির্বাচিত হবেন।

তিনি বলেন, স্থানীয় বিএনপির নেতাকর্মীদের বাড়িতে প্রতিদিন পুলিশ তল্লাশি ও গ্রেপ্তার করে হয়রানি করছে। একের পর এক মিথ্যা মামলা দিয়ে দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার করে কারাগারে প্রেরণ করছে পুলিশ। নির্বাচনে আগে সকল নেতাকর্মীদের মুক্তির দাবি জানান তিনি।

Related posts