March 23, 2019

সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী হচ্ছেন ইলিয়াসপুত্র অর্নব!

IMG_20181115_224423বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ সাবেক সংসদ সদস্য নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর পুত্র ব‌্যারিস্টার আবরার ইলিয়াস অর্নবকে দলীয় প্রার্থী করতে পারে বিএনপি। বৃহস্পতিবার যুক্তরাজ‌্য থেকে দেশে ফিরে ব‌্যারিস্টার আবরার ইলিয়াস অর্নব ও ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা পৃথক মনোনয়ন ফরম নয়া পল্টনস্থ দলীয় কার্যালয়ে জমা দেন। এর আগে গত মঙ্গলবার দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কিনেন তাহসিনা রুশদির লুনা। পৃথক মনোনয়ন ফরম দাখিলের বিষয়টি নিশ্চিত করেন বিশ্বনাথ উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক বশির আহমদ।

সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির প্রভাবশালী নেতা এম ইলিয়াস আলী ২০১২ সালে নিখোঁজ হওয়ার পর ধীরে ধীরে রাজনীতিতে সম্পৃক্ত হন তার সহধর্মিনী তাহসিনা রুশদীর লুনা। একপর্যায়ে তাকে করা হয় বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা। ইলিয়াস আলীর অবর্তমানে সিলেট-২ আসনের বিএনপির কান্ডারী হিসেবে রয়েছেন লুনা। ইলিয়াস আলীর অবর্তমানে লুনাকে এই আসনে দলীয় প্রার্থী হিসেবে পেতে দলের তৃণমূল নেতাকর্মীদেরও প্রত্যাশা। নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করতে প্রস্তুতিও নেন লুনা। সেই আলোকে গত মঙ্গলবার বিএনপির দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কিনেন লুনা। আজ বৃহস্পতিবার যুক্তরাজ্য থেকে ফিরে দলীয় মনোনয়ন কিনেন ইলিয়াস আলীর বড় পুত্র আবরার ইলিয়াস অর্নব। এরপর পৃথক মনোনয়ন ফরম পূরণ করে দলীয় কার্যালয়ে জমা দেন তাহসিনা রুশদির লুনা ও পুত্র আবরার ইলিয়াস অর্নব। তবে কি কারণে তারা মা ও পুত্র পৃথক দুটি মনোনয়ন কিনে জমা দিয়েছেন তার কারণ এখনো জানা যায় নি।

বিএনপির দলীয় একটি সূত্রে জানা গেছে- কৌশলগত কারণেই লুনা ও অর্নব মনোনয়ন ফরম জমা দিয়েছেন। সিলেট-২ আসনে লুনা’কে নাকি অর্নব’কে বিএনপির মনোনয়ন দেওয়া হবে তা দলীয় সিদ্ধানেই চুড়ান্ত করা হবে।

Related posts