March 19, 2019

সিলেট-২ আসনে ধানের শীষ চান ইলিয়াসের স্ত্রী-ছেলে, আলোচনায় ভাই

131536নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে ধানের শীষ প্রতিক পেতে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন নিখোঁজ বিএনপি নেতা ও স্থানীয় সাবেক ইলিয়াস আলীর সহধর্মিনী তাহসিনা রুশদীর লুনা ও বড় ছেলে ব্যারিস্টার আররাব ইলিয়াস অর্ণব। গত বৃহস্পতিবার ঢাকার নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের সাথে নিয়ে মা ও নিজের দলীয় মনোনয়ন ফরম জমা দেন অর্ণব।

একই আসনে দলীয় মনোনয়ন পেতে মা ও ছেলের মনোনয়ন ফরম দাখিল নিয়ে নানান জল্পনা-কল্পনা সৃষ্টি হয়েছে। তার সাথে গত দু-তিন ধরে সেই জল্পনা-কল্পনায় এসেছে নতুন মাত্রা। এলাকায় জনশ্রুতি রয়েছে নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর ছোট ভাই আছকির আলীর পক্ষেও সংগ্রহ করা হয়েছে দলীয় মনোনয়ন ফরম। মনোনয়ন পাওয়ার জন্য তিনিও তা জমা দিতে পারেন কেন্দ্রীয় কার্যালয়ে।

বিএনপির একটি সূত্রে জানা গেছে, কৌশলগত কারণে সিলেট-২ আসনে বিএনপির মনোনয়নের জন্য মা ও ছেলের পৃথক দুটি দলীয় মনোনয়ন ফরম জমা দেওয়া হয়েছে। যদি কোনো কারনে ইলিয়াস আলীর সহধর্মিনী তাহসিনা রুশদীর লুনা নির্বাচনে অংশ না নিতে পারেন, তবে এ আসন থেকে তার বড় ছেলে আবরাব ইলিয়াস অর্ণব নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। আর অর্ণবও যদি কোন কারণে নির্বাচন করতে না পারে সেজন্যই মা-ছেলের বিকল্প হিসেবে আছকির আলীর নাম আলোচনায় রয়েছে।

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রারের পদ থেকে সদ্য অবসরে যাওয়া ইলিয়াসপপ্তী তাহসিনা রুশদীর লুনার আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা নিয়ে একটি জটিলতা রয়েছে। সেজন্যই লুনার বিকল্প প্রার্থী হিসেবেই ছেলে অর্ণবের মনোনয়ন ফরম জমা দেওয়া। আর অর্ণবের প্রার্থী হওয়ার ক্ষেত্রে কোন জটিলতা আসলে তার বিকল্প প্রার্থী হিসেবেই আছকির আলীকে চিন্তা করছেন দলের নেতাকর্মীরা।

এদিকে বৃহস্পতিবার দলীয় মনোনয়ন ফরম জমা দেওয়ার সময় ইলিয়াস পুত্র অর্ণবের সাথে উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সহ সভাপতি ও বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, বিশ্বনাথ উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক লিলু মিয়া, যুগ্ম সম্পাদক বশির আহমদ, সাংগঠনিক সম্পাদক কবির হোসেন ধলা মিয়া চেয়ারম্যান, বিএনপি নেতা জয়নাল আবেদীন, আলা উদ্দিন, এমাদ খান, উপজেলা ছাত্রদলের সদস্য শাহ আমির উদ্দিন, যুবদল নেতা শাহিন আহমদ, স্বেচ্ছাসেবকদল নেতা সাদ্দাম মিয়া, ছাত্রদল নেতা আবদুল কাইয়ূম, শিমুল মিয়া প্রমুখ।

এ ব্যাপারে ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা বলেন, সিলেট-২ আসনে ধানের শীষ প্রতিক নিয়ে তিনি নির্বাচন করবেন। আর যদি কোন কারণে তার মনোনয়ন আটকানো হয় সেক্ষেত্রে ওই আসনে ধানের শীষ প্রতিক নিয়ে তার বড় ছেলের ব্যারিস্টার আররাব ইলিয়াস অর্ণব নির্বাচনে প্রতিদ্বন্দিতা করবে। তিনি জানান আছকির আলী প্রবাসে আছেন, আর তার পক্ষে দলীয় মনোনয়ন ক্রয় করা হয়েছে বলে তিনি কিছু জানেন না।

Related posts