December 11, 2018

সিলেট-২ আসনে এমপি হতে চান ১২জন

788889-300x162মো. আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি :: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে (বিশ্বনাথ-ওসমানীনগর) বিভিন্ন রাজনৈতিক দলের ১২ জন দলীয় মনোনয়নের প্রত্যাশায় ফরম সংগ্রহ করেছেন। ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে ছয়জন, বিএনপি থেকে দুইজন, জাতীয় পার্টি থেকে একজন, স্বতন্ত্র প্রার্থী একজন, ইসলামী আন্দোলনের একজন, ইসলামী ঐক্যজোটের একজন প্রার্থী রয়েছেন। আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হতে চলেছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। সিলেটের একটি গুরুত্বপূর্ণ আসন হচ্ছে বিশ্বনাথ ও ওসমানীনগর উপজেলা নিয়ে গঠিত সিলেট-২।

ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ড. তৌফিক রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আখতারুজ্জামান চৌধুরী জগলু, যুক্তরাজ্য আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও শেফিল্ড শাখার সভাপতি মোহিদ আলী মিঠু ও যুক্তরাজ্যের কার্ডিফ আওয়ামী লীগের সভাপতি কাজী মোহাম্মদ শাহজাহান। বিএনপি থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা তাহসিনা রুশদি লুনা, তাঁর ছেলে আবরাব ইলিয়াস অর্ণব।

জাতীয় পার্টি থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য ও কেন্দ্রীয় জাতীয় পার্টির যুগ্ম-মহা সচিব ইয়াহইয়া চৌধুরী এহিয়া। খেলাফত মজলিস থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম-মহা সচিব মুহাম্মদ মুনতাসির আলী।

ইসলামী আন্দোলন বাংলাদেশের বিশ্বনাথ উপজেলা শাখার মাওলানা মুহাম্মদ আমির উদ্দিন ও ইসলামী ঐক্যজোটের জেলা যুগ্ম সম্পাদক আ ক ম এনামুল হক মামুন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ ড. এনামুল হক সরদার রয়েছেন। সব মিলিয়ে সিলেট-২ আসনে ভোটের সমীকরণ জটিল হয়ে পড়েছে।

মনোনয়ন প্রত্যাশীদের অনেকের দলীয় সম্পৃক্ততা ও সংসদ সদস্য হিসেবে নির্বাচনের জন্য ফরম সংগ্রহের বিষয়টি নিয়ে বেশ আলোচনা-সমালোচনা বইছে নির্বাচনী এলাকায়। বিশেষ করে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নেওয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী। বিএনপি থেকে তাহসিনা রুশদি লুনা ও তাঁর ছেলে আবরাব ইলিয়াস অর্ণব।

সব মিলিয়ে দলীয় প্রতীকে ভোটযুদ্ধে শেষ পর্যন্ত কাদের নাম থাকছে সেদিকে যেমন নির্বাচনী এলাকার মানুষ চেয়ে আছে, তেমনি ত্যাগী নেতাদের মনোনয়নের বিষয়টির দাবিও তাদের মুখে উচ্চারিত হচ্ছে।

Related posts