September 21, 2018

সিলেট জেলা পরিষদ নির্বাচনে লড়বেন সাংবাদিক প্রনঞ্জয় বৈদ্য অপু

1375175_10200582412584757_577323017_n

মোঃ আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি :: আসন্ন সিলেট জেলা পরিষদ নির্বাচনে ৯নং বিশ্বনাথ উপজেলা ওয়ার্ডের সদস্য প্রার্থী হচ্ছেন বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং দৈনিক উত্তরপূর্ব, বাংলাটিভি-ইউকে ও সিলেট ভিউ২৪.কম’র বিশ্বনাথ প্রতিনিধি প্রনঞ্জয় বৈদ্য অপু। নির্বাচনকে সামনে রেখে সকল ভোটারের সমর্থন আদায়ের জন্য তিনি প্রতিদিন উপজেলার বিভিন্ন এলাকার ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন।

বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের টুকেরকান্দি গ্রামে জন্মগ্রহন করেন স্বর্গীয় প্রভাত বৈদ্য ও শ্রীমতি অরুণা রাণী বৈদ্য দম্পতির জ্যেষ্ঠ পুত্র ও বিশ্বনাথ ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি প্রনঞ্জয় বৈদ্য অপু। বর্তমানে তিনি পরিবারের সঙ্গে উপজেলা সদরের বসবাস করে আসছেন। তিনি দীর্ঘ প্রায় এক যুগ ধরে সাংবাদিকতার পেশায় রয়েছেন। সাংবাদিকতা জীবনে এরই মধ্যে প্রনঞ্জয় বৈদ্য অপু উপজেলা পরিষদের উদ্যোগে আয়োজিত সাংবাদিকদের স্মৃতি পরীক্ষা ও সংবাদ লেখা প্রতিযোগীতায় টানা তিন বার প্রথম স্থান অধিকার করেছেন।

বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, বিশ্বনাথ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি’র দায়িত্বের পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃত্ব দিয়ে আসছেন। সমাজ সেবামূলক র্কমকান্ডেও তিনি জড়িত আছেন। বিগত সময়ে উদিয়মান সাংবাদিক প্রনঞ্জয় বৈদ্য অপু ‘বিশ্বনাথ উপজেলা স্বাউটস সহকারী কমিশনার, বিশ্বনাথ উপজেলা ক্রিকেট এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক’র দায়িত্ব’সহ বিভিন্ন সামাজিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

প্রনঞ্জয় বৈদ্য অপু’র সম্পাদনায় ২০০৬ সালে বিশ্বনাথ থেকে প্রকাশিত হয় ‘সাপ্তাহিক বিশ্বনাথ’ নামক (রেজিষ্টেশন বিহীন) বিশ্বনাথের প্রথম সাপ্তাহিক পত্রিকা। এছাড়া তার সম্পাদনায় প্রকাশিত হয়েছে ‘বাসিয়ার বাঁকে, নবীনের কেতন উড়ে, জীবন, বাসিয়া পাড়ের ক্রিকেট, ঈদ বাজার, উল্লেযোগ্য সংবাদ’সহ একাধিক স্মারক। তাঁর অভিনিত ‘স্বপ্ন’ নাটক বিভিটিতে ও ‘চাকা’ নাটক দিগন্ত টিভিতে এবং ‘কাঁচের আয়না’ মিউজিক ভিডিওর ‘কোন স্বর্গ সুখে’ গানটি চ্যানেল এস-এ প্রচারিত হয়েছে।

নির্বাচনকে সামনে নির্বাচনকে সামনে রেখে ৯নং ওয়ার্ডের উপজেলার আটটি ইউনিয়নের নির্বাচনী সীমারেখার মধ্যে ভোটার ও শুভাকাঙ্খীদের সাথে সৌজন্য সাক্ষাৎ চালিয়ে যাচ্ছেন। তিনি সমাজের সর্বস্থরের মানুষের কাছে দোয়া ও সহযোগীতা চেয়েছেন।

Related posts