September 25, 2018

সিলেটে কোথায় কখন ঈদের জামাত

12-1-590x332-e1504270703835মো. আবুল কাশেম, বিশ্বনাথ সিলেট  থেকে: : সিলেটের বিভিন্ন ঈদগাহে ঈদের জামাতের প্রস্তুতি প্রায় চূড়ান্ত। ঈদের উৎসব শুরু হয় মূলত ঈদগাহে সকলে মিলে ঈদের নামাজ পড়ার মধ্য দিয়ে। ফলে ঈদের নামাজের জন্য ঈদগাহ-মসজিদগুলোতেও চলছে পরিচ্ছন্নতার কাজ। ইতোমধ্যে সিলেটের বিভিন্ন ঈদগাহে ও মসজিদে ঈদের জামাতের সময়সূচী চূড়ান্ত করা হয়েছে।

সিলেটের ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে শনিবার (২ সেপ্টেম্বর) সকাল ৮টা ৩০ মিনিটে পবিত্র ঈদ-উল-আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে। জামাতে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতসহ বিশিষ্টজনেরা নামাজ আদায় করবেন।

দরগাহে হযরত শাহজালাল (রহ.) মাজারের মসজিদ প্রাঙ্গণে ঈদুল আযহার জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে ও হযরত শাহপরান (রহ.) মাজারের মসজিদ প্রাঙ্গণে সকাল ৮টা ৩০ মিনিটে।

নগরীর বন্দরবাজারস্থ হাজী কুদরত উল্লাহ জামে মসজিদে ঈদুল আযহার ২টি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৭টা ৩০ মিনিটে, দ্বিতীয় জামাত সকাল ৮টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। এছাড়াও কালেক্টরেট মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

তথ্যমতে, এবার সিলেট নগরের ২৪৪টি ঈদগাহ ও মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া সিলেট জেলার ১০৬৫টি ঈদগাহ ও মসজিদে ঈদের জামাত আদায় করা হবে।

এদিকে, আঞ্জুমানে খেদমতে কুরআন সিলেটের উদ্যোগে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে ঈদের জামাত সকাল ৭টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

Related posts