November 13, 2018

সিলেটের শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ বিশ্বনাথের আবু জাফর নুমান

IMG_20180806_201825বিশ্বনাথ প্রতিনিধি :: জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮ উপলক্ষে সিলেট জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (মাদ্রাসা) হিসেবে নির্বাচিত হয়েছেন বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নের সৎপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ, মাদ্রাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল আল্লামা গোলাম হোসাইন সৎপুর (রহ.) এর সুযোগ্য পুত্র মাওলানা আবু জাফর মুহাম্মদ নুমান। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮ উপলক্ষে সোমবার সিলেট নগরীর অগ্রগামী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে জেলা শিক্ষা অফিস আয়োজিত এক অনুষ্ঠানে তাকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে FB_IMG_1533565559430পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক নূমেরী জামাল

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রিধারী অধ্যক্ষ নুমান সৎপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ হিসেবে ২০১৬ সাল থেকে নিরলসভাবে দায়িত্ব পালন করে আসছেন। এর আগে তিনি একই প্রতিষ্ঠানের আরবি প্রভাষক ও পরবর্তীতে উপাধ্যক্ষ হিসেবে দীর্ঘদিন সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

শিক্ষার মানোন্নয়ন, নিজ প্রতিষ্ঠানে সুষ্ঠ শিক্ষাব্যবস্থা ও শিক্ষার্থীদের নৈতিকতা শিক্ষায় নিরলস প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছেন অধ্যক্ষ মাওলানা নুমান। সুদক্ষ প্রতিষ্ঠান প্রধানের নেতৃত্বে আগামী দিনে দেশের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গৌরব অর্জনের স্বপ্ন দেখছে ঐহিত্যবাহী সৎপুর দারুল হাদিস কামিল মাদ্রাসা।

এব‌্যাপারে অধ‌্যক্ষ মাওলানা আবু জাফর মুহাম্মদ নুমান তার প্রতিক্রিয়ায় বলেন, সিলেট জেলায় আরও অনেক গুনী মাদ্রাসা প্রধান থাকা সত্ত্বেও আমাকে শ্রেষ্ঠ মাদ্রাসা প্রধান নির্বাচিত করায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। প্রতিষ্ঠানের সুনাম ধরে রাখতে ও ভালো ফলাফলের জন্য এলাকাবাসী, গর্ভনিংবডি, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের আন্তরিক সহযোগীতা এবং দোয়া কামনা করেন তিনি।

Related posts