November 16, 2018

‘সিটি কাউন্সিল নির্বাচনে প্রার্থী হতে প্রস্তুতি নিন’


হাকিকুল ইসলাম খোকন, বিশেষ সংবাদদাতাঃ  গত ৭ই মে ,এশিয়ার ৮ দেশীয় (বাংলাদেশ, পাকিস্তান, ভারত, আফগানিস্তান, নেপাল, ভূটান, শ্রীলঙ্কা ও মালদ্বীপ) প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠার সংগঠন অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার (আসাল) এর ব্রুকলীন চ্যাপ্টার এর উদ্যোগে টাউন হল মিটিং এবং জব সেমিনার অনুষ্ঠিত হয়।

ব্রুকলীনের চার্চ ও ম্যাকডোনাল্ডের এশিয়ান অধ্যূষিত এলাকায় অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন আসাল ব্রুকলীন চ্যাপ্টারের সভাপতি ইঞ্জিনিয়ার এহসানুল হক এবং পরিচালনা করেন এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ মাহাব। প্রধান অতিথি  ছিলেন আসাল ন্যাশনাল কমিটির প্রেসিডেন্ট ও ডেমোক্রেটিক পার্টির নব নির্বাচিত ন্যাশনাল ডেলিগেট মাফ মিসবাহ উদ্দীন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও লেখক আবু জাফর মাহমুদ, মোহাম্মদ খান, মোহাম্মদ আজাদ, আসাল ষ্ট্যাষ্টেন আইল্যান্ড চ্যাপ্টারের প্রফেসর লোলিত কুমার, এ্যাটর্নী এ্যাশলী রাজা করোনা, আসাল কুইন্স চ্যাপ্টারের প্রেসিডেন্ট খান শওকত, আসাল উইমেন্স চেয়ার শাহানা বেগম, ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, ভাইস প্রেসিডেন্ট খায়রুল হোসেন, ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার দেব নাথ, এবং করেসপনডেন্ট সেক্রেটারী  জেড মাটালন।খবর বাপসনিঊজ।

গত ৪/১৯/১৬ তারিখে আমেরিকার প্রেসিডেন্সিয়াল প্রাইমারী নির্বাচনে  ডেমোক্রেটিক পার্টির ন্যাশনাল ডেলিগেট পদে নির্বাচিত মাফ মিসবাহ উদ্দিনকে সম্বার্ধনা জানানো হয়। তাকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান ইঞ্জিনিয়ার আহসানুল হক। মাফ মিসবাহ উদ্দিন সকল আসাল সদস্যকে ২০১৭ সালে অনুষ্ঠিতব্য সিটি কাউন্সিল নির্বাচনে প্রার্থী হবার জন্য প্রস্তুতি নিতে আহ্বান জানান। তিনি উপস্থিত সকল দর্শকের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং হিলারী ক্লিনটনকে ভোট দেবার উদাত্ত আহ্বান জানান।

দ্বিতীয় পর্বে ছিল জব সেমিনার। এ পর্বটি পরিচালনা করেন আসাল ব্রুকলীন চ্যাপ্টারের সাধারণ সম্পাদক  খায়রুল হোসেন। আসাল কুইন্স চ্যাপ্টারের সভাপতি র্  খান শওকত এর উপস্থাপনায় এই সেমিনারে শতাধিক পদে চাকুরীর তথ্য, বল্পমূল্যে সরকারী বাসস্থান, স্পোকেন ইংলিশ এবং বিভিন্ন কারিগরী প্রশিক্ষন বিষয়ক তথ্য তুলে ধরা হয়। আগামী ১ মাস ব্যাপী নিউইয়র্কে যে সকল সরকারী চাকুরীতে (সিটি, ষ্টেট ও ফেডারেল) নিয়োগ দেয়া হবে এমন প্রায় ৩৫টি পদে আবেদনের তথ্য ছাড়াও নবাগতদের জন্য বেসরকারী পদে অফিস সেক্রেটারী, বেবী সিটার, লীভ ইন ন্যানি, মার্কেটিং সহকারী, বিক্রয় প্রতিনিধি, গ্রাফিক ডিজাইনার, কুক, ওয়েটার, পিজা ষ্টোরে কাজ, পোলট্রি ফার্মে কাজ, সহকারী কাউন্টারম্যান, টিউটর, সেলসম্যান, ক্যাশিয়ার, ডানকিন ডোনাটস – এ চাকুরী, রেস্টুরেন্ট ম্যানেজার, গ্যাস ষ্টেশনের জব, ফুটকার্টের জব, সাইড শেফ, তান্দুরীম্যান, স্যান্ডউহচ সেফ, সিকিউরিটি গার্ড, হেলথ কেয়ার এইড, ডেলিভারীম্যান, বিউটিশিয়ান, আইলেস লেডি, সহকারী ম্যানেজার, হটডগ ম্যান, ডেন্টাল ল্যাব সহকারী, আই-টি-স্পেশালিষ্ট, উইকেন্ড ওয়ার্কার, হাফেজ, ঈমাম, কুরান শিক্ষক, জায়রো ম্যান এমন প্রায় ৩০০ টি পদে আবেদনের তথ্য সহ পার্ট-টাইম জব, ফুলটাইম জব, ঘরে বসে চাকুরী ও ব্যবসা বিষয়ক বিভিন্ন তথ্য প্রদান করা হয়।

সামী-স্ত্রী মিলে একত্রে যাদের বাৎসরিক আয় ৫০,০০০ ডলারের কম তারা প্রত্যেকেই স্বল্পভাড়ায় সরকারী বাসা পেতে পারেন (আবেদকারীর গ্রীন কার্ড থাকতে হবে)। এ বিষয়ে ৩১১-এ ফোন করে বা অনলাইনের আবেদন করা যায়। সরকারী চাকুরীর তথ্য জানতে প্রতি শুক্রবার সাপ্তাহিক চীফ লীডার পত্রিকাটি পড়লে এ বিষয়ে তথ্য জানা যাবে। বাংলাদেশের শিক্ষাগত যোগ্যতা ইভ্যালুয়েশান করতে ম্যানহাটান-এর গ্লোব ল্যাঙুয়েজ সেন্টারে (ফোন: ২১২-২২৭-১৯৯৪) যোগাযোগ করা যেতে পারে। প্রতি সপ্তাহে সরকারী চাকুরীর পরীক্ষা-কেন্দ্র : ২ নং লাফায়েত ষ্ট্রিট (১৭ তলা), ম্যানহাটান অথবা ২১০ নং জোরালেমন ষ্ট্রিট (৪ তলা), ব্রুকলীন। সরকারী চাকুরীর পরীক্ষার টেষ্ট বুক পেতে হলে নিকটস্থ সরকারী লাইব্রেরী অথবা সিভিল সার্ভিস বুক সপ : ৩৮ নং লিসটেনার্ড ষ্ট্রিষ্ট, ম্যানহাটন (ফোন: ২১২-২২৬-৯৫০৬)-এ যোগাযোগ করা যেতে পারে।

মাফ মিসবাহ বলেন: আগামী ২০১৭সালে সিটি কাউন্সিল নির্বাচনে নিউইয়র্কের ৫১টি কাউন্সিল ডিষ্টিকটের প্রায় অধিকাংশ আসনে আসাল থেকে প্রার্থী দাড় করানো হবে। এভাবেই আমাদেরকে মূলধারার কর্মকান্ডে অংশ গ্রহন করতে হবে। প্রবাসের বিভিন্ন এলাকায় এশিয়ার ৮ দেশীয় অভিবাসীদের নেতৃবৃন্দকে আসাল এর সঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে মাফ মিসবাহউদ্দিন বলেন, যোগ্য প্রার্থীদেরকে নোমিনেশান দিয়ে মূলধারার নেতৃত্বে আপনাদের মেধাকে মূল্যায়ন করতে চায় আসাল।

প্রতিমাসের ১ম রোববার জ্যাকসন হাইটসে (৭১-২৪, রুজভেল্ট এভিন্যু, এর দোতলায়) এই সেমিনারটি অনুষ্ঠিত হয়। আগামী ৪ঠা জুন-২০১৬ তারিখে (রবিবার, বিকাল ঠিক চারটায়)সেমিনারটি অনুষ্ঠিত হবে। আসালের সদস্য হতে ইচ্ছুক অথবা জব সেমিনারে অংশ গ্রহণে আগ্রহীদেরকে আসাল কুইন্স চ্যাপ্টারের  (৯১৭)-৮৩৪-৮৫৬৬ নম্বরে যোগাযোগের আহ্বান জানানো হয়েছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১০ মে ২০১৬

Related posts