September 21, 2018

সিটিং সার্ভিস নামে চলছে চিটিং; শিক্ষার্থীদের মানববন্ধন

17004415027566_365945257076929_1499203719852275238_n
রাজধানীতে সিটিং সার্ভিসে প্রতারণা বন্ধ ও  অর্ধেক ভাড়া চালুর দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। এর আগে ফেসবুকে একটি ইভেন্ট খুলে বেশকিছুদিন ধরে ব্যাপক প্রচারণা চালানো হয়।
তাদের পেশ করা ৩ দফা দাবি গুলো হলো, সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানে যাতায়াতের জন্য সকল বাসে বাধ্যতামূলক হাফ ভাড়া চালু, সাধারণ জনগণের জন্য সরকারি গণপরিবহন বৃদ্ধি ও অতিরিক্ত যাত্রী পরিবহন বন্ধ করা, সিটিং সার্ভিসের সঠিক সার্ভিস প্রদান করা।

মানববন্ধনে শিক্ষার্থীরা সিটিং সার্ভিসকে চিটিং সার্ভিস আখ্যা দিয়ে, প্রশাসনের সামনে এরকম নৈরাজ্য আর কতোদিন চলবে বলে প্রশ্ন তোলেন। সিটিং সার্ভিসের নামে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। ছাত্রদের থেকে হাফ ভাড়া নেয়ার কথা থাকলেও তারা তা নিচ্ছে না। উল্টো এই বিষয়ে কথা বলতে গেলে বাসের চালক, হেলপার ও মালিক পক্ষের ভাড়াটে গুন্ডাদের হাতে আহত হতে হচ্ছে শিক্ষার্থীদের।

আজ জাতীয় প্রেসক্লাবে মানবন্ধনে  শিক্ষার্থীরা বলেন, ‘সিটিং সার্ভিসের নামে রাজধানীতে চলছে চিটিং সার্ভিস। সিটিং সার্ভিস লিখে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। ছাত্রদের থেকে হাফ ভাড়া নেয়ার কথা থাকলেও তারা তা নিচ্ছে না উল্টে এই বিষয়ে কথা বলতে গেলে বাসের চালক, হেল্পার ও মালিক পক্ষের ভাড়াটে গুন্ডাদের হাতে আহত হতে হয় আমাদের।’

মানববন্ধন শেষে আন্দোলনকারীদের একটি প্রতিনিধি দল সড়ক ও সেতু মন্ত্রণালয়ের কাছে স্মারকলিপি প্রদান করতে যান। মন্ত্রণালয়ের সচিব স্মারক লিপিটি গ্রহণ করে দাবি বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন।

Related posts